বরফে আটকে পড়া মা ও সদ্যোজাতকে উদ্ধার Indian Army-র, জওয়ানরা জিতলেন হৃদয়

হাঁটু পর্যন্ত বরফ ছিল রাস্তায়। সেখান দিয়েই স্ট্রেচারে করে মা ও সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন জওয়ানরা। দেখুন ভিডিয়ো...

Updated By: Jan 24, 2021, 01:50 PM IST
বরফে আটকে পড়া মা ও সদ্যোজাতকে উদ্ধার Indian Army-র, জওয়ানরা জিতলেন হৃদয়

নিজস্ব প্রতিবেদন- রাজনৈতিক নেতাদের মতো তাঁরা প্রতিশ্রুতির ঝুলি নিয়ে ঘোরেন না। তবে দুঃসময়ে তাঁদের দেখা পাবেনই।  প্রতিশ্রুতি দেন না তাঁরা। এমনকী, সাধারণ মানুষের সাহায্য করার পর ঢাক পিটিয়ে প্রচারও করেন না। তাঁরা যেন নিরবেই কাজ করে যান। তাঁরা আছেন বলেই এদেশের মানুষ এখনও কিছুটা নিশ্চিন্ত। ঝড়, বন্যা বা যে কোনও প্রাকৃতিক দুর্যোগে তাঁরা সঠিক সময় সাধারণ মানুষকে উদ্ধার করতে হাজির হন। শত্রু নিধনের পাশাপাশি এটাও তো তাঁদের কর্তব্য। আর Indian Army-র জওয়ানরা কর্তব্যে কখনও কোনও গাফিলতি থাকে না।

এর আগেও বহুবার দেশের মানুষের হৃদয় জিতেছেন জওয়ানরা। তবে এই ধারা চলবে। যতদিন এই দেশ থাকবে ততদিনই Indian Army-র জওয়ানরা দেশবাসীর মন জয় করবেন বারবার। প্রবল তুষারপাতের মাঝে আটকে পড়া মানুষকে বারবার তাঁরা উদ্ধার করবেন। বন্যায় বিপদে পড়া গ্রামবাসীকে বাঁচাতে নিজেদের জীবন বিপন্ন করে তুলবেন। ঝড়ের মুখে থাকা প্রাণীকেও রক্ষা করবেন জওয়ারা। আর তাঁদের এই ভাল কাজ বারবারই প্রশংসা কুড়োবে। দেশবাসী তাঁদের স্যালুট করবে। Jammu and Kashmir-এর  Kupwara জেলার এক হাসপাতালে আটকে পড়েছিল মা ও তাঁর সদ্যোজাত। বাইরে তখন প্রবল তুষারপাত হচ্ছে। চারপাশ সাদা বরফের চাদরে ঢাকা পড়েছে। এমন বিপদের সময় মাসিহার মতো হাজির জওয়ানরা।

আরও পড়ুন-  লাদাখ সীমান্তে অচলাবস্থা সমাধানে বৈঠক ভারত চিনের

ভারতীয় সেনার Chinar Corps-এর জওয়ানরা সেই মা ও তাঁর সদ্যোজাতকে ছকিমি রাস্তা পায়ে হেঁটে বাড়ি পৌঁছে দিলেন। হাঁটু পর্যন্ত বরফ ছিল রাস্তায়। সেখান দিয়েই স্ট্রেচারে করে মা ও সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন জওয়ানরা। মা ও সন্তানের মাথার উপর ছাতাও ধরলেন তাঁরা। ভারতীয় সেনার 28 RR Battalion-এর জওয়ানদের এই উদ্ধারকাজের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতেও শেয়ার হয়েছে। মা ও সন্তান বাড়ি পৌঁছেছে। সেই মহিলার স্বামী ফারুক খাসানা ভারতীয় সেনার জওয়ানদের ধন্যবাদ জানিয়েছেন।

.