বিকালেই ভারতের হাতে তুলে দেওয়া হবে অভিনন্দনকে, উত্সব শুরু ওয়াঘা সীমান্তে

ওয়াঘা সীমান্ত মানুষের ভিড়। ঘরে ফিরছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সকালেই সেখানে হাজির হয়েছেন অভিনন্দনের বাবা-মা।

Updated By: Mar 1, 2019, 01:13 PM IST
বিকালেই ভারতের হাতে তুলে দেওয়া হবে অভিনন্দনকে, উত্সব শুরু ওয়াঘা সীমান্তে

নিজস্ব প্রতিবেদন: ওয়াঘা সীমান্ত মানুষের ভিড়। ঘরে ফিরছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সকালেই সেখানে হাজির হয়েছেন অভিনন্দনের বাবা-মা।

আরও পড়ুন-তাপমাত্রা কমল ২ ডিগ্রি, উত্তুরে হাওয়ায় ফের রাজ্যে শীতের আমেজ

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ইসলামাবাদ থেকে অভিনন্দকে নিয়ে একটি বিমান লাহোরের উদ্দেশ্য রওয়ানা দিয়েছে। সেখানে রেডক্রসের হাতে তুলে দেওয়ার কথা রয়েছে বায়ুসেনার এই পাইলটকে। তবে এনিয়ে এখনও বিভ্রান্তি রয়েছে। লাহোর থেকে ওয়াঘা-আটারি সীমান্ত পর্যন্ত অভিনন্দকে আনা হবে সড়ক পথে। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হবে দিল্লিতে। মনে করা হচ্ছে বিকেল ৩-৪টে নাগাদ সীমান্তে পৌঁছে যাবেন অভিনন্দন।

ওয়াঘা সীমান্তে অভিনন্দকে নিতে আসছে বায়ুসেনার একটি প্রতিনিধি দল। তাদের সঙ্গেই তিনি রাজধানীতে যাবেন। পাশাপাশি জাতীয় পতাকা-ঢোল নিয়ে ওয়াঘায় হাজির হয়েছেন বহু মানুষ। একপ্রকার উত্সবের মেজাজ ওয়াঘা সীমান্তে। এদিন চেন্নাই থেকে দিল্লি আসার পথে বিমানেই অভিনন্দনের বাবা-মাকে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানান যাত্রীরা।

এদিকে, পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বেলা বারোটা নাগাদ জানিয়েছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের কথা মতো শুক্রবার বিকালে ওয়াঘা সীমান্তে ভারতের হাতে তুলে দেওয়া হবে অভিনন্দনকে।

আরও পড়ুন-গুরুতর অসুস্থ মাসুদ আজহার; বাড়ি থেকে বেরোতে পারছে না, কবুল করল পাকিস্তান

উল্লেখ্য, বৃহস্পতিবার বায়ুসেনা পাইলট অভিনন্দন বর্তমানকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তার পর থেকেই ভারতে উত্সবের মেজাজ। পাক প্রধানমন্ত্রী এদিন বলেন, শান্তির নিদর্শন হিসেবে মুক্তি দেওয়া হচ্ছে ভারতীয় বায়ুসেনা পাইলটকে। তবে ভারতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, জেনেভা কনভেনশন অনুযায়ী অভিনন্দকে মুক্তি দিয়েছে পাকিস্তান।

.