অভিযুক্তদের বিরুদ্ধে ফের খুনের মামলা রুজু না হলে আত্মঘাতী হব, তবরেজ আনসারির স্ত্রী

তবরেজ আনসারি হত্যা মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে খুনের ধারা প্রত্যাহার করে নেয় ঝাড়খণ্ড পুলিস। সেরাজ্যের মুখ্যসচিব ডিকে তিওয়ারি বলেন, 'ময়নাতদন্তের রিপোর্টের ওপর ভিত্তি করে তদন্ত হচ্ছে। 

Updated By: Sep 16, 2019, 09:28 PM IST
অভিযুক্তদের বিরুদ্ধে ফের খুনের মামলা রুজু না হলে আত্মঘাতী হব, তবরেজ আনসারির স্ত্রী

নিজস্ব প্রতিবেদন: স্বামীর হত্যাকারীদের বিরুদ্ধে খুনের মামলা রুজু না হলে আত্মহত্যার হুমকি দিলেন ঝাড়খণ্ডে গণপিটুনিতে নিহত তবরেজ় আনসারির স্ত্রী সইস্তা পারভিন। সোমবার সরাইকেল্লায় কালেক্টরের সঙ্গে দেখা করে তবরেজ আনসারিকে সুবিচার দেওয়ার দাবি করেন সইস্তা ও তাঁর আত্মীয়রা। এদিন সইস্তাদের দীর্ঘক্ষণ অপেক্ষা করানো হয় বলে অভিযোগ। 

 

পারভিন বলেন, 'আমার স্বামীর হত্যাকাণ্ড গোটা দেশ দেখেছে। তা সত্বেও আমার স্বামীর হত্যাকারীদের বাঁচানোর চেষ্টা করছে প্রশাসন। খুনের ধারা সরিয়ে অনিচ্ছাকৃত খুনের ধারায় মামলা করা হয়েছে। খুনিদের বিরুদ্ধে ফের খুনের ধারায় মামলা না করলে আমি কালেক্টরের দফতরের সামনে আত্মাহুতি দেব। '  

তবরেজ আনসারি হত্যা মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে খুনের ধারা প্রত্যাহার করে নেয় ঝাড়খণ্ড পুলিস। সেরাজ্যের মুখ্যসচিব ডিকে তিওয়ারি বলেন, 'ময়নাতদন্তের রিপোর্টের ওপর ভিত্তি করে তদন্ত হচ্ছে। তদন্ত চলাকালীন ধারা বদল হতেই পারে। এটা একটা পরিবর্তনশীল প্রক্রিয়া। চূড়ান্ত চার্জিশিটে ধারা চূড়ান্ত হবে। তাতে বিচারক খুশি না হলে তাঁরা ধারা বদলানোর অধিকার রয়েছে।' 

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কেন দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী? সাবধানী জবাব মুকুলের

গত ১৭ জুন ঝাড়খণ্ডের সরাইকেল্লায় মোটরসাইকেল চোর সন্দেহে ২২ বছর বয়সী তবরেজ আনসারিকে পিটিয়ে মারে উন্মত্ত জনতা। ঘটনায় লাগে সাম্প্রদায়িক রং। পুলিস খুনের মামলা রুজু করে ১১ জনকে গ্রেফতার করে। কিন্তু ময়নাতদন্তের রিপোর্টে হৃদযন্ত্র বিকল হয়ে তবরেজের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়। এর পরই অভিযুক্তদের ওপর থেকে খুনের মামলা প্রত্যাহার করে নেয় পুলিস। বদলে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু হয়। 

.