প্রকাশ্য জনসভায় উস্কানিমূলক মন্তব্য, ক্ষমা চাইলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল

মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই নিজের বেফাঁস মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক।

Updated By: Jul 22, 2019, 11:50 AM IST
প্রকাশ্য জনসভায় উস্কানিমূলক মন্তব্য, ক্ষমা চাইলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল
জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক। ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: রবিবারের কার্গিলের একটি জনসভায় ভাষণ দিচ্ছিলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক। সেখানে জঙ্গিদের উদ্দেশে কড়া বার্তা দিতে গিয়ে এমন মন্তব্য করে বসেন তিনি যার জেরে উল্টে বিপাকে পড়তে হয় তাঁকেই। ওই জনসভায় সত্য পাল মালিক বলেন, “তোমরা হাতে বন্দুক নিয়ে নিজেদের লোক মারছো, নিরাপত্তা রক্ষীদের মারছো। কেন তোমরা তাদের মারছো? যারা কাশ্মীরের সম্পদ লুঠ করে নিচ্ছে, তাদের মধ্যে এখনও কেউ মরেছে? বন্দুকের সাহায্যে কিছু পাওয়া যায় না।” তাঁর এই মন্তব্যের জেরে জোর বিতর্ক শুরু হয় বিভিন্ন মহলে।

রাজ্যপালের এ হেন মন্তব্যের বিরোধিতায় সরব হন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি সত্য পাল মালিকের এই মন্তব্যের প্রসঙ্গে বলেন, “এর পরে কোনও রাজনীতিবিদ বা অবসরপ্রাপ্ত আমলা খুন হলে তার জন্য দায়ি হবে রাজ্যপালের এই মন্তব্যই।”

তবে মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই নিজের বেফাঁস মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিলেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, “রাগের বশে বলে ফেলেছি। একজন সাংবিধানিক প্রধান হিসাবে এই ধরনের মন্তব্য করা আমার উচিত হয়নি।”

 

আরও পড়ুন: যারা কাশ্মীরের সম্পদ লুঠ করছে, তাদের মারো! বেফাঁস মন্তব্যে বিতর্কে জম্মু-কাশ্মীরের রাজ্যপাল

এই প্রথমবার নয়, এর আগেও জম্মু-কাশ্মীরের দুর্নীতিগ্রস্ত নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে সরব হন সত্য পাল মালিক। তবে এ বার বিষয়টি অন্য দিকে মোড় নেওয়ায় ক্ষমা চাইতে হল তাঁকে।

.