Manipur Assembly Election Result 2022: N Biren Singh আবার Manipur-র মুখ্যমন্ত্রী? কী জানালেন রাজ্য BJP-র প্রধান

দেবী বলেন যে মণিপুর বিধানসভা নির্বাচনে বিজেপির ভাল ফল আসলে দল এবং এর শাসনের প্রতি জনগণের গ্রহণযোগ্যতার প্রতিফলন।

Updated By: Mar 11, 2022, 07:01 AM IST
Manipur Assembly Election Result 2022: N Biren Singh আবার Manipur-র মুখ্যমন্ত্রী? কী জানালেন রাজ্য BJP-র প্রধান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মণিপুরের (Manipur) পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন তার সিদ্ধান্ত নেবে দল। দলের রাজ্য ইউনিটের সঙ্গে বিজেপির সংসদীয় বোর্ড একসঙ্গে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেবে। বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি এ সারদা দেবী (A Sharda Devi) এই কথা জানিয়েছেন।

৬০ সদস্যের রাজ্য বিধানসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতার পেতে চলেছে। রাজ্যপাল পরবর্তী সরকার গঠনের জন্য দলকে আমন্ত্রণ জানালে দল প্রস্তুত থাকবে বলেও জনিয়েছেন তিনি।

এন বীরেন সিং আবার মুখ্যমন্ত্রী হবেন কীনা সেই প্রশ্নের উত্তরে দেবী বলেন, "একটি জাতীয় দল হিসাবে আমাদের একটি সংসদীয় বোর্ড রয়েছে, যা রাজ্য ইউনিটের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে কে পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন।"

দলের সিদ্ধান্ত নিতে কতক্ষণ সময় লাগবে সে বিষয়ে তিনি বলেন, "বিধি অনুযায়ী পূর্ণ ফলাফল বের হলেই রাজ্যপাল বিজয়ী দলকে আমন্ত্রণ জানাবেন। তখনই সরকার গঠনের প্রক্রিয়া হবে এবং অন্যান্য প্রক্রিয়া তার পরে হবে এবং ততক্ষণে আমরা প্রস্তুত থাকব।"

দিনের শুরুতে, দেবী বলেন যে মণিপুর বিধানসভা নির্বাচনে বিজেপির ভাল ফল আসলে দল এবং এর শাসনের প্রতি জনগণের গ্রহণযোগ্যতার প্রতিফলন।

বিজেপির জয়ের বিষয়ে উচ্ছ্বসিত দেবী বলেন যে দল কেবল নিজের বিজয়ী হওয়ার লক্ষ্য পূরণ করতেই সক্ষম হবে না, তারা প্রতিদ্বন্দ্বী দলের বড় নেতাদেরও পরাজিত করবে।

আরও পড়ুন: PM Narendra Modi On Election Win: 'এই নির্বাচনই বুঝিয়ে দিয়েছে আগামীতে কী হবে', UP জিতেই দিল্লি বিজয়ের সুর বাঁধলেন মোদী

তিনি আরও বলেন, "এবার আমরা এমন এলাকায় ভাল ফল করতে পেরেছি যেখানে আমরা আগে জিততে পারিনি। পার্টি প্রধানত সেই অঞ্চলে লাভ করেছে যেগুলিকে কংগ্রেসের ঘাঁটি বলে মনে করা হয়। এতে বোঝা যায় যে মণিপুরের জনগণ আমাদেরকে এবং আমরা যে শাসন ব্যবস্থা দিয়েছি তাকে গ্রহণ করেছে। 

৪০-এর বেশি আসনের লক্ষ্যমাত্রা ছাড়াও, দেবী জোর দিয়ে বলেন, "আমরা এই নির্বাচনে অন্যান্য দলের বড় নেতাদের পরাজিত করার জন্যও প্রস্তুত হয়েছিলাম। আমি বিশ্বাস করি যে আমরা সেই লক্ষ্যও অর্জন করেছি।"

তিনি আরও বলেন যে এনপিএফ (NPF) এবং এনপিপির (NPP) মতো স্থানীয় দলগুলি বিজেপিকে সমর্থন করার ইঙ্গিত দিয়েছে।

মাত্র তিনটি আসনে এগিয়ে থাকা কংগ্রেসকে তিনি কী বার্তা পাঠাতে চান সেই বিষয়ে তিনি বলেন যে মণিপুরের জনগণই সিদ্ধান্ত নেবে রাজ্যের ভবিষ্যত, বৃদ্ধি এবং উন্নয়ন কী হবে এবং নির্বাচিত রাজনৈতিক নেতাদের শুধুমাত্র তাদের আদেশ অনুসরণ করা উচিত। তিনি বলেন যে "কংগ্রেসের সবসময় এটা মনে রাখা উচিত।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.