PM Narendra Modi On Election Win: 'এই নির্বাচনই বুঝিয়ে দিয়েছে আগামীতে কী হবে', UP জিতেই দিল্লি বিজয়ের সুর বাঁধলেন মোদী

"ইউক্রেনে যখন পড়ুয়ারা আটকে, তখনও দেশের মনোবল ভাঙার চেষ্টা হয়েছে। বিরোধীরা আটকদের পরিবারের চিন্তা বাড়িয়েছে। বিরোধীরা 'অপারেশন গঙ্গা'কেও প্রাদেশিকতার বন্ধনে বাঁধতে চেয়েছে।", অভিযোগ Modi-র

Updated By: Mar 10, 2022, 09:32 PM IST
PM Narendra Modi On Election Win: 'এই নির্বাচনই বুঝিয়ে দিয়েছে আগামীতে কী হবে', UP জিতেই দিল্লি বিজয়ের সুর বাঁধলেন মোদী

নিজস্ব প্রতিবেদন: ২০২২-এ পাঁচ রাজ্যের ফলাফল ঘোষণার দিনই ২০২৪-এ লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিলেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। স্পষ্ট জানালেন, এই নির্বাচনই বুঝিয়ে দিয়েছে আগামীতে কী হতে চলেছে। একই সঙ্গে পরিবারবাদ, দুর্নীতি, জাতপাতের রাজনীতির অভিযোগ তুলে বিরোধীদের তুলোধনা করলেন প্রধানমন্ত্রী।

দেশের সবচেয়ে বড় রাজ্যে উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে (UP Election 2022) নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে বিজেপি (BJP)। মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার মসনদে বসতে চলেছেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। উত্তরপ্রদেশের ইতিহাসে এই প্রথম কোনও মুখ্যমন্ত্রী পরপর দু'বার কুরসিতে বসবেন। ফের একবার পদ্মফুলকে জেতানোর জন্য বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মানুষকে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেন, "২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি জয়লাভ করার পর কিছু রাজনৈতিক বিশ্লেষক বলেছিলেন, 'এই জয়ে এমন কী রয়েছে? ২০১৭-তেই তো এই ফল ঠিক হয়ে গিয়েছিল।' আমি আশা করি তাঁরা এবারও একই কথা বলবেন। ২০২২-এই ২০২৪-এর ফলাফল ঠিক হয়ে গিয়েছে।" 

একই সঙ্গে পরিবারবাদ নিয়ে বিরোধীদের তীক্ষ্ণ আক্রমণ শানান নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, "আমি পরিবারবাদের বিরুদ্ধে সবচেয়ে বেশি সরব হয়েছি। আমি কোনও পরিবারের বিরুদ্ধে নয়। কিন্তু আমি গণতন্ত্র নিয়ে চিন্তিত। পরিবারবাদ কীভাবে মানুষের ক্ষতি করছে সেটাই আমি বোঝাতে চেয়েছি। আমি আশাবাদী, একদিন এমন আসবে যেদিন ভারত থেকে পরিবারবাদী রাজনীতির সূ্র্যাস্ত হবে। এই নির্বাচনেই ভোটাররা সেটা বুঝিয়ে দিয়েছেন কী ঘটতে চলেছে।" 

কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বারবার গরিব, শ্রমিক এবং কৃষকবিরোধী তকমা লাগিয়েছে বিরোধীরা। দশকের পর দশক ধরে বিজেপির (BJP) বিরুদ্ধে জাতপাতের রাজনীতি করার অভিযোগ উঠেছে। এদিন বিরোধীদের সেই সমস্ত সমালোচনার উত্তর দিয়েছেন প্রধানমন্ত্রী। কেন্দ্রের বিজেপি সরকারকে গরীব-দরদি সরকার বলে অভিহিত করেছেন তিনি। তিনি স্পষ্ট জানান, যেখানে যেখানে পুরুষদের তুলনায় মহিলারা বেশি ভোট দিয়েছেন সেখানে সেখানে বিজেপি বাজিমাত করেছে। নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেন, "উত্তরপ্রদেশকে জাতপাতে ভাগ করতে চেয়েছে বিরোধীরা। উত্তরপ্রদেশকে জাতপাতে ভাগ করে সেখানকার মানুষদের অপমান করেছে বিরোধীরা। কিন্তু উত্তরপ্রদেশের লোকেরা বিকাশবাদকে বেছে নিয়েছেন। উত্তরপ্রদেশের মানুষ ওদের শিক্ষা দিয়েছে।"

করোনা, টিকাকরণ, ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের ফেরানো নিয়ে প্রায় প্রত্য়েকদিনই মোদী সরকারের কঠোর সমালোচনা করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় থেকে শুরু করে অন্যান্য বিরোধীরা। এদিন কেবল উত্তর দেওয়াই নয়, স্ট্রেট ব্যাটে কার্যত বিরোধীদের মাঠের বাইরে পাঠিয়ে দেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, " কিছু মানুষ ক্রমাগত রাজনীতির স্তর নীচে নামাচ্ছে। করোনার সময়ও তাঁরা দেশবাসীকে বোকা বানাতে চেয়েছে। ভারতের টিকা নিয়েও তাঁরা সন্দেহ প্রকাশ করেছে। ইউক্রেনে যখন পড়ুয়ারা আটকে, তখনও দেশের মনোবল ভাঙার কাজ হয়েছে। এরা পরিবারের চিন্তা বাড়িয়েছে। এরা 'অপারেশন গঙ্গা'কেও প্রাদেশিকতার বন্ধনে বাঁধাতে চেয়েছে।"

কেবল উত্তরপ্রদেশ নয় গোয়া, উত্তরাখণ্ড, মণিপুরের মানুষকেও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। পঞ্জাবের বিজেপি কর্মীদের প্রশংসা করে তিনি বলেন , "আগামী পাঁচ বছর সীমান্তবর্তী রাজ্য পঞ্জাবকে বিচ্ছিন্নতাবাদীদের হাত থেকে রক্ষা করবেন বিজেপি কর্মীরা।" নাম না করে মোদীর এই খোঁচা আম আদমি পার্টিকেই করা বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: UP Election 2022: 'উত্তরে আদিত্যোদয়', আলাদা আসনে লড়েও 'যাদব-গড়ে' অখিলেশকে হারালেন যোগী

আরও পড়ুন: Punjab Assembly Election 2022 Result: পঞ্জাবের তখতে AAP, জয়ের পেছনে এই ৫ ফ্যাক্টর?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.