Parliament: 'বাইরে পেপার লিক, ভেতরে জল লিক', দেখুন নবনির্বাচিত সংসদ ভবনের লবির অবস্থা....

Parliament: বর্ষার এই মরশুমে প্রবল বৃষ্টি হয়েছে দিল্লিতে। রাস্তায় হাঁচু সমান জল দাঁড়িয়ে রয়েছে। আর সেন্ট্রাল ভিস্তা হলের ছাদ চুইয়ে ঝরঝরিয়ে লবিতে পড়ছে বৃষ্টির জল

Updated By: Aug 1, 2024, 11:34 AM IST
Parliament: 'বাইরে পেপার লিক, ভেতরে জল লিক', দেখুন নবনির্বাচিত সংসদ ভবনের লবির অবস্থা....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোটি কোটি টাকা খরচ করে তৈরি রামমন্দিরের গর্ভগৃহের পড়ছে বৃষ্টির জল। সেই খবর ভাইরাল হয়েছিল সম্প্রতি। এমনকি অযোধ্যায় নির্মানকাজ করতে গিয়ে এমনসব কাণ্ডকারখানা করা হয়েছে মন্দিরের আসপাশ-সহ শহরের বহু জাগায় জল বের হচ্ছে না। এবার সেই একই হাল নব নির্মিত সংসদেও।

আরও পড়ুন-শরীরে বাসা বেঁধেছিল ক্যানসার, প্রয়াত অংশুমান গায়কোয়াড়

বর্ষার এই মরশুমে প্রবল বৃষ্টি হয়েছে দিল্লিতে। রাস্তায় হাঁচু সমান জল দাঁড়িয়ে রয়েছে। আর সেন্ট্রাল ভিস্তা হলের ছাদ চুইয়ে ঝরঝরিয়ে লবিতে পড়ছে বৃষ্টির জল। তামিলনাড়ুর কংগ্রেস  সাংসদ মনিকম ঠাকুর সেই ছবি এক্স হ্যান্ডেলে তা পোস্ট করেছেন। শুধু তাই নয় তিনি  বিষয়টি সংসদের অধিবেশনে তুলবেন বলেও জানিয়েছেন। মনিকন ঠাকুর লিখেছেন, বাইকে পেপার লিক, ভেতরে ওয়াটার লিক। একবছর হল সংসদভবন তৈরি হয়েছে তার মধ্যেই জল চুইয়ে পড়ছে। খুব দ্রুত এর ব্যবস্থা নেওয়া দরকার।

নতুন সংসদভাবন-সহ সেন্ট্রাল ভিস্তা প্রজেক্টের জন্য খরচ ধরা হয়েছে ২০,০০০ কোটি টাকা। এর মধ্যে রয়েছে নতুন সংসদভাবন, সাংসদদের জন্য চেম্বার, সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউ, ১০ সেক্রেটারিয়েট বিল্ডিং, সেন্ট্রাল কন্ফারেন্স সেন্টার-সহ আরও অনেককিছুই রয়েছে।

ওইসব প্রজেক্ট ২০২৬ সালে শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কিন্তু না হয় হবে। তবে তার আগেই হাল খারাপ নতুন সংসদ ভবনের।

সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগে তোলপাড় হয়েছে গোটা দেশ। তবে সরকার তা মানতেই রাজি নয়। তবে সংসদ ভবনে জলপড়া নিয়ে তর্ক করার কোনও সুযোগ নেই  কেন্দ্র সরকারের কাছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.