পাকিস্তান আমার বাবাকে খুন করেনি, আমার বাবাকে মেরেছে যুদ্ধ

Updated By: May 12, 2016, 03:30 PM IST
পাকিস্তান আমার বাবাকে খুন করেনি, আমার বাবাকে মেরেছে যুদ্ধ

ওয়েব ডেস্ক: নাম গুরমেহর কৌর। বাবা, ক্যাপ্টেন মনদ্বীপ সিং। জলন্ধরের এই কন্যা কার্গিলে শহীদ এক সৈন্যের মেয়ে। ২ বছর বয়সেই নিজের বাবাকে হারিয়েছেন। ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের শত শত শহীদের একজন ছিলেন ক্যাপ্টেন মনদ্বীপ সিং। বাবার আদর তো দূর, কফিন বন্দী পিতার মুখ আর তেরঙ্গায় মোড়া দেহ, বাবা মানে এই ছবিই চোখে ভাসে গুরমেহরের চোখে। এরপর থেকেই পাকিস্তানিদের কথা মাথায় আসলেই ও মনে করত সব পাকিস্তানিই খুনি। রাস্তা দিয়ে বোরখা পরিহিত কোনও মহিলাকে দেখলেও মনে হত, মুসলিম জাতিই সমস্ত সন্ত্রাসের জন্য দায়ী। এভাবেই বাড়ছিল বিদ্বেষ। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি। 'যুদ্ধ নয় শান্তি চাই', বার্তা পৌঁছে দিল গুরমেহর। ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন গুরমেহর, যার শিরোনাম 'ভয়েস অব রাম'

সহস্র শহীদের মৃত্যু আর বিশ্ব মানবতা এবং ঐক্য স্থাপনে 'ভয়েস অব রাম', দেখুন আর শেয়ার করুন। কার্গিল শহীদ ক্যাপ্টেন মনদ্বীপ সিং কন্যা গুলমেহর বলছেন, "পাকিস্তান আমার বাবাকে খুন করেনি, আমার বাবাকে মেরেছে যুদ্ধ"

দু'দুটি বিশ্ব যুদ্ধের পরও যদি ফ্রান্স ও জার্মানি একে অপেরর বন্ধু হতে পা্রে, ভারত-পাকিস্তান কেন 'শত্রু'? মিত্রতার হাত ওয়াঘা সীমান্ত হয়ে পৌঁছে যাক ইসলামাবাদে। অনেক হয়েছে, এসো বন্ধু হই, ভারত-পাকিস্তানের মৈত্রীর বার্তা গুলমেহরের 'ভয়েস অব রাম'-এ।

.