Varanasi Serial Blast: বারাণসী ধারাবাহিক বিস্ফোরণকাণ্ডে দোষী সাব্যস্ত ওলিউল্লাহ, সোমবার সাজা ঘোষণা

পুলিস দাবি করেছিল, সঙ্কটমোচন মন্দিরে হামলার মূল পরিকল্পনা ছিল ওলিউল্লাহর। একটি জঙ্গি সংগঠনের সঙ্গে ওলিউল্লাহর যোগাযোগের কথাও তুলেছিল পুলিস

Updated By: Jun 4, 2022, 09:03 PM IST
Varanasi Serial Blast: বারাণসী ধারাবাহিক বিস্ফোরণকাণ্ডে দোষী সাব্যস্ত ওলিউল্লাহ, সোমবার সাজা ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: দেড় দশকেরও বেশি দিন বারাণসী ধারাবাহিক বিস্ফোরণ কাণ্ডে দোষী সাব্যস্ত মূল অভিযুক্ত ওলিউল্লাহ। আজ তাকে দোষী সাব্যস্ত করে গাজিয়াবাদের একটি আদালত। মামলার রায় ঘোষণা হবে ৬ জুন।

২০০৬ সালের ৭ মার্চ ওই ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যু হয় ৩০ জনের। বিস্ফোরণ ঘটনো হয় বারাণসীর সঙ্কটমোচন মন্দির, ও ক্যান্টনমেন্ট রেল স্টেশন এসাকায়। এছাড়াও দশাশ্বমেধ ঘাট থেকে একটি প্রসার কুকার বোমা উদ্ধার হয়। বিস্ফোরণে ৩০ জনের মৃত্যু ছাড়াও আহত হন বহু মানুষ।

ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০০৬ সালের ৫ এপ্রিল প্রয়াগরাজ জেলা থেকে পুলিস গ্রেফতার করে ওলিউল্লাহ নামে ওই ব্যক্তিকে। হাইকোর্টের নির্দেশে মামলাটি পাঠিয়ে দেওয়া হয় গাজিয়াবাদ আদালতে। দুটি বিস্ফোরণ ও প্রসার কুকার পাওয়ার ঘটনায় আদালতে সাক্ষী দেন মোট ১৪৭ জন। 

পুলিস দাবি করেছিল, সঙ্কটমোচন মন্দিরে হামলার মূল পরিকল্পনা ছিল ওলিউল্লাহর। একটি জঙ্গি সংগঠনের সঙ্গে ওলিউল্লাহর যোগাযোগের কথাও তুলেছিল পুলিস। 

আরও পড়ুন-উচ্চ মাধ্যমিকে সায়েন্স পড়ার ইচ্ছে! আবেদনের পদ্ধতি আরও সহজ করল HS Council

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.