Himanata Biswa Sharma: হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে দুর্নিতির অভিযোগ আপ নেতা মনীশ সিসোদিয়ার

বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীর দুর্নীতির বিষয়ে বিজেপির নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন সিসোদিয়া।

Updated By: Jun 4, 2022, 06:47 PM IST
Himanata Biswa Sharma: হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে দুর্নিতির অভিযোগ আপ নেতা মনীশ সিসোদিয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে দুর্নিতির দায়ে অভিযুক্ত করেছে আম আদম পার্টি। তার স্ত্রী এবং ছেলের সঙ্গে যুক্ত সংস্থাগুলিকে পিপিই কিটের চুক্তি পাইয়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে তাঁর বিরুদ্ধে। 

সিনিয়ার AAP নেতা মনীশ সিসোদিয়া একটি সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন, "অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ২০২০ সালে পিপিই কিট সরবরাহ করার জন্য তার স্ত্রী, ছেলের ব্যবসায়িক অংশীদারদের সংস্থাগুলিকে সরকারী চুক্তি পাইয়ে দিয়েছেন।" হিমন্ত বিশ্ব শর্মা, আগে কংগ্রেসের সদস্য ছিলেন। ২০১৬ সালে তিনি বিজেপিতে যোগ দেন।

মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের মন্ত্রিসভায় হিমন্ত বিশ্ব শর্মাকে স্বাস্থ্যমন্ত্রী হিসাবে নিযুক্ত করা হয়। ২০২১ সালের অসম বিধানসভা ভোটের পরে, হিমন্ত বিশ্ব শর্মা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে নিযুক্ত হন।

মনীশ সিসোদিয়া দাবি করেন অসম সরকার যখন অন্যান্য কোম্পানির কাছ থেকে পিপিই কিট প্রতি পিস ৬০০ টাকা হিসেবে কিনেছিল, তখন মুখ্যমন্ত্রীর স্ত্রী এবং ছেলের ব্যবসায়িক অংশীদারদের সংস্থাগুলি থেকে তা প্রতি পিস ৯৯০ টাকা দরে জরুরী সরবরাহের অর্ডার দেন। শর্মার স্ত্রীর সংস্থা চিকিৎসা সরঞ্জামের লেনদেন করে না বলেও অভিযোগ করেন তিনি।

সিসোদিয়া বলেন, শর্মার স্ত্রীর সংস্থাকে দেওয়া চুক্তি বাতিল করা হয় কারণ তারা পিপিই কিট সরবরাহ করতে পারেনি। কিন্তু এরপরেই শর্মার ছেলের ব্যবসায়িক অংশীদারদের জন্য কিট প্রতি ১,৬৮০ টাকা হারে আরেকটি সরবরাহের অর্ডার দেওয়া হয়। 

আরও পড়ুন: Hapur Fire: উত্তরপ্রদেশের হাপুরে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে মৃত ৮, আহত ২০

বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীর দুর্নীতির বিষয়ে বিজেপির নীরবতা নিয়ে প্রশ্ন তোলেন সিসোদিয়া। তিনি বলেন ভুল চার্জে সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করা হয়েছে। 

কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ইডি ৩০ মে জৈনকে মানি লন্ডারিং মামলায় গ্রেফতার করে। AAP নেতা এবং তার স্ত্রীর বিরুদ্ধে ফেব্রুয়ারী ২০১৫ থেকে মে ২০১৭-র মধ্যে ১.৪৭ কোটি টাকার অসামঞ্জস্যপূর্ণ সম্পদ সংগ্রহ করার অভিযোগ করেছে ইডি। জানানো হয়েছে এই সম্পদ তাদের আয়ের উৎসের দ্বিগুণেরও বেশি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.