নামটা এবার বদলে ফেলুন, দুর্গাপুজোয় অংশ নেওয়ায় নুসরতকে নিশানা উত্তরপ্রদেশের মওলানার

পুজোয় অংশ নেওয়া প্রসঙ্গে নুসরত জাহান রবিবার সংবাদমাধ্যমে বলেন, ধর্মীয় সম্প্রীতির বার্তা দেওয়ার জন্যই দুর্গার সামনে প্রার্থণা করেছি

Updated By: Oct 7, 2019, 06:42 PM IST
নামটা এবার বদলে ফেলুন, দুর্গাপুজোয় অংশ নেওয়ায় নুসরতকে নিশানা উত্তরপ্রদেশের মওলানার

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজোয় অংশে নেওয়ার জন্য তৃণমূল সাংসদ নুসরত জাহানকে নিশানা করলেন উত্তরপ্রদেশের এক মওলানা। মুফতি আসাদ কাজমি নামে ওই মওলানা সংবাদমাধ্যমে বলেন, নুসরত যা করেছেন তা ইসলাম বিরুদ্ধে। উনি ইসলামের বদনাম করেছেন। ওঁর উচিত নিজের নামটা বদলে ফেলা।

আরও পড়ুন-‘রাম নাম’ না করায় আলওয়ারে বেধড়ক মারধর দম্পতিকে, যৌন হেনস্থা মহিলাকে

ইত্তেহাদ উলেমায়-ই-হিন্দ নামে একটি সংগঠনের সহ-সভাপতি মুফতি কাজমি সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘আল্লাহ ছাড়া আর কারও সামনে প্রার্থণা করার অনুমতি ইসলাম দেয় না। নুসরত জাহান পুজো করেছেন। এটি ইসলাম বিরুদ্ধ। উনি একজন অমুসলিমকে বিয়ে করেছেন, ইসলাম চর্চা করেন না। তাই ওঁর উচিত নিজের নামটা বদলে ফেলা। এভাবে ইসলামের অবমাননা করার অর্থ কী! ইসলামের নাম নিয়ে যারা ধর্মের বদনাম করেন তাদের কোনও প্রয়োজন নেই।’

 

এদিকে, পুজোয় অংশ নেওয়া প্রসঙ্গে নুসরত জাহান রবিবার সংবাদমাধ্যমে বলেন, ধর্মীয় সম্প্রীতির বার্তা দেওয়ার জন্যই দুর্গার সামনে প্রার্থণা করেছি। এভাবেই আমি সব ধর্মের সঙ্গে সম্প্রীতির বার্তা দিয়েছি। পশ্চিমবঙ্গে জন্মে এখানকার সংস্কৃতির সঙ্গে মিশে গিয়ে ঠিক কাজই করেছি বলে মনে হয়। এখানে আমরা সব ধর্মের উত্সব পালন করে থাকি।

আরও পড়ুন-নবমীতেও বৃষ্টি! কলকাতা ও সংলগ্ন অঞ্চলে বজ্র-বিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির সম্ভাবনা

উল্লেখ্য, রবিবার অষ্টমীতে সুরুচি সঙ্ঘের প্যান্ডেলে হাজির হন নুসরত জাহান। তাঁর সঙ্গে ছিলেন স্বামী নিখিল জৈনও। স্বামী নিখিল জৈনের সঙ্গে জমিয়ে ঢাক বাজান নুসরত। তাঁদের সঙ্গে পাল্লা দেন তৃণমূল নেতা অরূপ বিশ্বাসও। এদিন আরতির সময়ে হাজির হয়েছিলেন সুরুচি সঙ্ঘের প্যান্ডেল। লাল শাড়ি পরা নুসরত নাচেন কয়েকজন মহিলার সঙ্গেও। স্বামী সঙ্গে নিজের ছবি পোস্টও করেন ইনস্টাগ্রামে।

.