Uttar Pradesh: মাঝ গঙ্গায় উল্টে গেল যাত্রী বোঝাই নৌকা! নিখোঁজ ২০-২৫ জন, মৃত ৩

 উত্তরপ্রদেশের বালিয়ায় বড়সড় দুর্ঘটনা ঘটেছে। মাঝ গঙ্গায় নৌকা উল্টে প্রায় ২৪ জনের বেশি যাত্রী নিখোঁজ হয়েছে এবং মারা গিয়েছে প্রায় তিনজন। গঙ্গা নদীতে ৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা উল্টে যায়।

Updated By: May 22, 2023, 04:44 PM IST
Uttar Pradesh: মাঝ গঙ্গায় উল্টে গেল যাত্রী বোঝাই নৌকা! নিখোঁজ ২০-২৫ জন, মৃত ৩
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের বালিয়ায় বড়সড় দুর্ঘটনা ঘটেছে। মাঝ গঙ্গায় নৌকা উল্টে প্রায় ২৪ জনের বেশি যাত্রী নিখোঁজ হয়েছে এবং মারা গিয়েছে প্রায় তিনজন। গঙ্গা নদীতে ৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা উল্টে যায়। সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে বালিয়া জেলার মালদেপুর গঙ্গা ঘাটে। দুর্ঘটনাগ্রস্থ পরিবারের সদস্যরা মুন্ডন সংস্কার অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পরিবারের সবাই নৌকায় করে যাওয়ার সময় হঠাৎ নৌকাটি উল্টে যায়। লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা সাহায্যের জন্য এগিয়ে আসেন। প্রায় ১২ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই ৩ জনকে মৃত ঘোষণা করা হয়। 

আরও পড়ুন, Jammu & Kashmir | G20: শ্রীনগরে সোমবার G20 সভা, ২০১৯ সালের পর থেকে বড় ইভেন্ট জম্মু ও কাশ্মীরে; নজর গোটা দেশের

তবে এখনও ২০ থেকে ২৫ জনের নিখোঁজের খবর পাওয়া যাচ্ছে। তাদের খোঁজে তল্লাশি চলছে। ঘটনাস্থলে পৌঁছেছে স্থানীয় প্রশাসনও। পুলিস সূত্রে খবর, পরিবারের তিন মহিলার মৃত্যু হয়েছে জলে ডুবেই।

কিছুদিন আগেও অন্ধ্র প্রদেশে নৌকা ডুবে মৃত্যু হয় ৫ জনের। নিখোঁজ এখন ৩৫ জন। অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবরী জেলায় গোদাবরী নদীতে এই দুর্ঘটনা ঘটে। ৬৩ জন পর্যটক নিয়ে গোদাবরী নদীবক্ষে ভ্রমণে বেরিয়েছিল ওই নৌকা। দেবীপত্তনমের কাছে গান্ডি পোচাম্মা মন্দির থেকে ওই নৌকা ছেড়েছিল। পাপিকনদালু পর্বতের কোলে গোদাবরীর বক্ষে নৌকাবিহার পর্যটকদের অন্যতম আকর্ষণ কেন্দ্র।

কিছুদিন আগে রাখিবন্ধন উৎসব উপলক্ষে অসোথর থানা এলাকার রামনগর কাউহান যমুনা ঘাট থেকে প্রয়োজনের তুলনায় বেশি যাত্রী ভর্তি নৌকা, মাঝ নদীতে স্রোতে ডুবে যায়। নৌকায় থাকা অর্ধ শতাধিক মানুষ এবং প্রায় ১৫টি মটসাইকেল ডুবে যায়। ডুবুরিরা মাঝ নদীতে পৌঁছে কিছু লোককে বাঁচাতে পারে। নৌকায় থাকা নারী ও শিশুসহ প্রায় ৩০-৪০ জন নিখোঁজ হন।

আরও পড়ুন, Bengaluru: জলে ভরা আন্ডারপাসে গলা পর্যন্ত ডুবে গেল গাড়ি, বেরোতে না পেরে মৃত্যু তরুণী ইঞ্জিনিয়ারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.