উন্নাওয়ের নির্যাতিতাকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা, ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালতে জোর ধাক্কা খেল আদিত্যানাথ সরকার।

Updated By: Aug 1, 2019, 03:22 PM IST
উন্নাওয়ের নির্যাতিতাকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা, ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: শীর্ষ আদালতে জোর ধাক্কা খেল আদিত্যানাথ সরকার।

উন্নাও ধর্ষণকাণ্ডের ৫টি মামলা দিল্লির বিশেষ আদালতে স্থানান্তরিত করল সুপ্রিম কোর্ট। পাশাপাশি ধর্ষণ মামলার বিচারপ্রক্রিয়া ৪৫ দিনের মধ্যে শেষ করতে নির্দেশ দিল শীর্ষ আদালত। একইসঙ্গে উত্তরপ্রদেশ সরকারকে নির্যাতিতা ও তার পরিবারকে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-আয়কর রিটার্ন ফাইল করতে গিয়ে তাজ্জব কাকলি ঘোষ দস্তিদার!

গত ২৮ জুলাই দুর্ঘটনায় পড়েন উন্নাওয়ের নির্যাতিতা। একটি ট্রাক এসে গুঁড়িয়ে দেয় তার গাড়িকে। ওই দুর্ঘটনায় মারা যান নির্যাতিতার ২ কাকীমা ও এক বোন। মারাত্মক আহত অবস্থায় লখনউয়ের এক হাসপাতালে ভর্তি নির্যাতিতা ও তাঁর আইনজীবী। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে নির্দেশ দিয়েছে পারিবারের সম্মতি থাকলে নির্যাতিতা ও তার আইনজীবীকে দিল্লিতে উড়িয়ে নিয়ে গিয়ে চিকিত্সা করা হবে।

আরও পড়ুন-

শীর্ষ আদালতের আরও নির্দেশ নির্যাতিতা, তারা পরিবার ও তার আইনজীবীকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দিতে হবে উত্তরপ্রদেশ সরকারকে। অন্যদিকে, দিল্লির আদালতের রোজ শুনানি করে ৪৫ দিনের মধ্যে মামলার রায় দিতে হবে।

আরও পড়ুন-রাতারাতি বেঁচে উঠলেন ‘মৃত’ সাক্ষী, চপার দুর্নীতি মামলায় হাজিরাও দেবেন তিনি

এদিকে, লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি রয়েছেন নির্যাতিতা ও তার আইনজীবী। হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, দুজনের অবস্থা আশঙ্কাজনক তবে স্থিতিশীল। দুজনকেই রাখা হয়েছে ভেন্টিলেশনে।

.