India Bloc: মমতাকে লাগাতার আক্রমণ, অধীরে রুষ্ট তৃণমূল ছাড়ছে ইন্ডিয়া জোট!

সিট শেয়ারিং-এর যে ফর্মুলা চলছে, তা নিয়ে কোনও মন্তব্য করব না। তবে কোনও না কোনও একটা রাস্তা ঠিক বের করব। দিল্লি উড়ে যাওয়ার আগে জানালেন জয়রাম রমেশ।

Updated By: Jan 25, 2024, 01:49 PM IST
India Bloc: মমতাকে লাগাতার আক্রমণ, অধীরে রুষ্ট তৃণমূল ছাড়ছে ইন্ডিয়া জোট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূলের তোপের মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তৃণমূল সাংসদ ডেরেক ও' ব্রায়েন এদিন তোপ দাগেন, " পশ্চিবঙ্গে জোট কার্যকরী না হওয়ার জন্য কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী-ই হচ্ছেন কারণ।" ডেরেক আরও বলেন, "ইন্ডিয়া জোট দু'জনকে নিয়ে চিন্তিত। এক, বিজেপি। দুই, অধীর চৌধুরী। মোদী-শাহর কথা শোনা যাচ্ছে অধীর চৌধুরীর গলায়। অধীর চৌধুরী গত ২ বছর ধরে ইডি, সিবিআই নিয়ে তৃণমূলকে আক্রমণ করে চলেছেন। প্রেস কনফারেন্স করছেন।  তাঁর বক্তব্যে শুধুই তৃণমূল বিরোধিতা। জুনে পাটনার বৈঠকের পর ১৮০ দিন অতিবাহিত। আমরা ধৈর্য ধরে অপেক্ষা করেছি। জোটের সব শর্ত মেনেছি। আসন ভাগাভাগির জন্য তারা ১২ দিন সময় চাইল। আমরা তা-ও দিলাম। এখন ২১০ দিন অতিবাহিত। এরমধ্যে প্রত্যেকদিন অধীর চৌধুরী তৃণমূল ও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে  চলেছেন।"

যদিও বাগডোগরা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার সময় জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ এদিন ফের বলেন, "মমতা বন্দোপাধ্যায়কে সম্মান করি। উনি আমাদের জন্য প্রেরণার স্রোত। ইন্ডিয়া জোটের বড় স্তম্ভ। মমতা বন্দোপাধ্যায়কে ছাড়া ইন্ডিয়া হতে পারে না।" প্রসঙ্গত, মমতা বন্দোপাধ্যায় বলেছেন, "বাংলায় সব সিটে একাই লড়বে তৃণমূল।" সেই প্রসঙ্গে জয়রাম রমেশ বলেন, "মমতা বন্দোপাধ্যায়কে সম্মান করি। উনি আমাদের জন্য প্রেরণার স্রোত। ইন্ডিয়া জোটের বড় স্তম্ভ। মমতা বন্দোপাধ্যায়কে ছাড়া ইন্ডিয়া হতে পারে না। আমি জানি বাংলায় যদি বিজেপিকে হারাতে হয়, তাহলে তৃণমূলের হওয়া অনিবার্য। আর দেশে যদি বিজেপিকে হারাতে হয়, তাহলেও তৃণমূলের থাকা দরকার। আমাদের নেতা খাড়গেজী,সোনিয়া গান্ধীজী,রাহুল গান্ধীজী সবাই ওনাকে সম্মান করে।" 

পাশাপাশি জয়রাম রমেশ আরও বলেন, "আর এই যে সিট শেয়ারিং-এর ফর্মুলা চলছে, সেটা নিয়ে কোনও বক্তব্য দেব না। তবে কিছু না কিছু একটা রাস্তা বের করব।" বলেন, "ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি, তার কারণ মমতা বন্দোপাধ্যায় ও আমাদের উদ্দেশ্য একটাই। আর উনি মুখ্যমন্ত্রী, ওনার যদি সময় হয়, তাহলে অবশ্যই যদি আমাদের এই ভারত জোড়ো যাত্রায় আসেন, তাহলে ওনাকে স্বাগত জানাই। এই ভারত জোড়ো ন্যায় যাত্রা ওনার বিরুদ্ধে নয়।" প্রসঙ্গত, গতকাল বর্ধমানে প্রশাসনিক বৈঠকে যোগ দিতে যাওয়ার পথে ডুমুরজলা হেলিপ্যাডে মমতা বন্দ্যোপাধ্য়ায় চব্বিশে একলা চলার সাফ বার্তা দিয়ে বলেন, "বাংলায় কংগ্রেসের সঙ্গে কোনও সম্পর্ক নেই। অল ইন্ডিয়ায় কী করব না করব, সেটা আফটার ইলেকশন ভাবব। বাংলায় জোট নিয়ে আমার সঙ্গে কোনও কথা হয়নি। বাংলায় একা লড়ার সিদ্ধান্ত আগেই নিয়েছি। গোটা দেশে ৩০০ আসনে লড়ুক হাত শিবির।" পাশাপাশি, রাজ্যে ন্যায়যাত্রা প্রসঙ্গেও ক্ষুব্ধ মমতা বলেন, "বাংলায় যে আসছেন, ইন্ডিয়ার জোট সঙ্গী হিসাবে কি আমাদের জানিয়েছেন যে দিদি আপনার রাজ্যে যাচ্ছি? আমাদের কিছু জানানো হয়নি।"

আরও পড়ুন, Dilip Ghosh: 'জোটেও ধাক্কা, গাড়িতেও ধাক্কা, এরপর মোদীর ধাক্কা বাকি', মমতাকে কটাক্ষ দিলীপের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.