পাকিস্তানের হাতে অত্যাচারিত গোয়েন্দাই এখন পাকিস্তানকে 'শায়েস্তা' করার দায়িত্বে

ভারতের শীর্ষ গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং বা র-এর বর্তমান যুগ্ম সচিব দীপক কল। এই পোর খাওয়া অফিসার ২০০৩ সালের ১২ই সেপ্টেম্বর দেশের হয়ে পাকিস্তানে যান তথ্য সংগ্রহ করতে। তিনি মূলত কাজ করছিলেন ইসলামাবাদকে কেন্দ্র করে। কিন্তু একটি বাংলা সংবাদপত্রের খবর অনুসারে জানা যায়, ২০০৬ সাল নাগাদ পাকিস্তান তাঁকে হাইজ্যাক করে তুলে নিয়ে যায়। তারপর সুদীর্ঘ টালবাহানার পর পাকিস্তান তাঁকে মুক্ত করে।

Updated By: Oct 4, 2016, 12:08 PM IST
পাকিস্তানের হাতে অত্যাচারিত গোয়েন্দাই এখন পাকিস্তানকে 'শায়েস্তা' করার দায়িত্বে

ওয়েব ডেস্ক: ভারতের শীর্ষ গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং বা র-এর বর্তমান যুগ্ম সচিব দীপক কল। এই পোর খাওয়া অফিসার ২০০৩ সালের ১২ই সেপ্টেম্বর দেশের হয়ে পাকিস্তানে যান তথ্য সংগ্রহ করতে। তিনি মূলত কাজ করছিলেন ইসলামাবাদকে কেন্দ্র করে। কিন্তু একটি বাংলা সংবাদপত্রের খবর অনুসারে জানা যায়, ২০০৬ সাল নাগাদ পাকিস্তান তাঁকে হাইজ্যাক করে তুলে নিয়ে যায়। তারপর সুদীর্ঘ টালবাহানার পর পাকিস্তান তাঁকে মুক্ত করে।

আরও পড়ুন- গোলাবর্ষণে সেনাবাহিনীকে ব্যস্ত রেখে অন্য দিকে দিয়ে কি জঙ্গি অনুপ্রবেশের মতলব আঁটছে পাকিস্তান?

গোয়েন্দা সূত্রের বক্তব্য, দেশে ফেরার পর দীপক কলের শরীরে অজস্র কালসিটের দাগ দেখতে পাওয়া যায়। যার থেকে সহজেই অনুমেয় তাঁর উপর কী অমানুসিক অত্যাচার চালানো হয়েছিল। বর্তমানে, সেই অফিসারই অর্থাত্ দীপক কল র-এর যুগ্ম সচিব হিসাবে পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত।

আরও পড়ুন- ভারত-পাক সীমান্তে উত্তেজনা কমার লক্ষ্মণ নেই

.