ভারত-পাক উত্তেজনার মাঝে সুষমার সৌহার্দ্যের নজির

উরি হামলা। পাল্টা সার্জিক্যাল অ্যাটাক। ফের বদলায় সংঘর্ষবিরতি লংঘন। নিয়ন্ত্রণরেখা বরাবর উত্তেজনা বেড়েই চলেছে। ভারত-পাক সীমান্তে প্রতিদিন প্রতিনিয়ত কী ঘটছে, না ঘটছে, সেদিকে নজর এখন সারা বিশ্বের। এরই মাঝে সবার অগোচরে কার্যত নিশ্চুপেই ঘটে গেল এই ঘটনাটি। এত উত্তেজনার মাঝেও একটুকরো সৌহার্দ্য। যার মূল ভূমিকায় থাকলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

Updated By: Oct 4, 2016, 12:21 PM IST
ভারত-পাক উত্তেজনার মাঝে সুষমার সৌহার্দ্যের নজির

ওয়েব ডেস্ক : উরি হামলা। পাল্টা সার্জিক্যাল অ্যাটাক। ফের বদলায় সংঘর্ষবিরতি লংঘন। নিয়ন্ত্রণরেখা বরাবর উত্তেজনা বেড়েই চলেছে। ভারত-পাক সীমান্তে প্রতিদিন প্রতিনিয়ত কী ঘটছে, না ঘটছে, সেদিকে নজর এখন সারা বিশ্বের। এরই মাঝে সবার অগোচরে কার্যত নিশ্চুপেই ঘটে গেল এই ঘটনাটি। এত উত্তেজনার মাঝেও একটুকরো সৌহার্দ্য। যার মূল ভূমিকায় থাকলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

এই উত্তেজনার আবহে ভারতে এসে আটকে পড়েছিল অনূর্ধ্ব উনিশ একদল পাকিস্তানি তরুণী। চণ্ডীগড়ে গ্লোবাল ইউথ ফেস্টিভ্যাল-এ যোগ দিতে ভারতে এসেছিলেন তাঁরা। কিন্তু এরকম পরিস্থিতি তাঁরা দেশে কী করে ফিরবেন, সেই নিয়ে চিন্তার মধ্যেই ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে টুইট করেন ওই তরুণীরা। সঙ্গে সঙ্গেই উত্তর দেন সুষমা। তাঁর আন্তরিকতায় টুইটেই কৃতজ্ঞতা জানিয়েছেন ওই পাক তরুণীরা,

.