ফের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা, গ্রেনেড ছুঁড়ে উধাও জঙ্গি

সিআরপিএফের ১৩৯ নম্বর ব্যাটেলিয়ান-এর ওপর গ্রেনেড হামলা হয়েছে।

Updated By: Oct 18, 2020, 06:54 PM IST
ফের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা, গ্রেনেড ছুঁড়ে উধাও জঙ্গি

নিজস্ব প্রতিবেদন- গত বছর ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের উপর ভয়াবহ জঙ্গি হামলা হয়েছিল। সাম্প্রতিক অতীতে এমন ভয়াবহ জঙ্গি হামলা এদেশে হয়নি। সেই হামলা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। এমনকী নিরাপত্তা ব্যবস্থা নিয়েও উঠেছিল প্রশ্ন। তারপর থেকে পুলওয়ামার কথা উঠলেই ভয় ধরে যায় দেশবাসীর মনে। যদিও গত বছর ১৪ ফেব্রুয়ারির পর এবছর এখনো পর্যন্ত পুলওয়ামায় একাধিক জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। তবে সিআরপিএফ -এর উপর আর হামলা হয়নি এতদিন। কিন্তু এদিন ফের সেনা কনভয়ে জঙ্গি হামলা হল। সিআরপিএফ সূত্রে খবর, অজ্ঞাতপরিচয় জঙ্গি সেনা কনভয়ের ওপর গ্রেনেড হামলা চালায়।

সিআরপিএফের ১৩৯ নম্বর ব্যাটেলিয়ান-এর ওপর গ্রেনেড হামলা হয়েছে। জঙ্গি হামলায় সিআরপিএফের একজন জওয়ান আহত হয়েছেন। তাঁর লোয়ার অ্যাবডোমেন-এ স্প্লিন্টার ইনজুরি রয়েছে। তাঁকে তড়িঘড়ি পুলওয়ামার জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। এদিন সকাল পৌনে বারোটা নাগাদ এক জঙ্গি গ্রেনেড হামলা চালায় সিআরপিএফ কনভয়ে। পুলওয়ামার ত্রাল এলাকায় এই হামলা হয়েছে। গোটা এলাকা ঘিরে রেখেছে সিআরপিএফ। সেই জঙ্গির খোঁজে চিরুনি তল্লাশি চলছে। 

আরও পড়ুন-  যে কোনও পরিস্থিতির জন্য তৈরি আমাদের সেনা, লাদাখ নিয়ে চিনকে সতর্ক করলেন শাহ

গতকালই জম্মু কাশ্মীরের পুলওয়ামা থেকে দুজন লস্কর-ই-তৈবার জঙ্গিকে গ্রেফতার করেছিল পুলিস ও সেনার যৌথবাহিনী। হ্যারিস শরীফ নামে পুলওয়ামার এক বাসিন্দা জাফরান কলোনিতে ওই দুই জঙ্গিকে নিজের বাড়িতে আশ্রয় দিয়েছিল। এমনকী জঙ্গিদের অস্ত্র আনা-নেওয়ার জন্যও সেই ব্যক্তি সাহায্য করেছিল বলে সেনা সূত্রে খবর। জঙ্গিদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে সেনা ও পুলিসের যৌথ বাহিনী।

.