''নীতীশ কুমারের ঔদ্ধত্যই তাঁর পতনের কারণ হবে!'' মন্তব্য তেজস্বী যাদবের

Updated By: Aug 2, 2017, 08:13 PM IST
''নীতীশ কুমারের ঔদ্ধত্যই তাঁর পতনের কারণ হবে!'' মন্তব্য তেজস্বী যাদবের

ওয়েব ডেস্ক : বিহার রাজনীতিতে ফের এক নতুন সমস্যা। একসময়ের জোটসঙ্গী তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে 'উদ্ধত' বলে কটাক্ষ করলেন RJD নেতা তেজস্বী যাদব। তাঁর(তেজস্বী যাদবের) বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে দিন কয়েক আগেই বিহারের মহাজোটে ফাটল ধরেছে। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন JD(U) প্রধান নীতীশ কুমার। পড়ে যায় সরকার। রাজ্যে তাঁর দলের স্বচ্ছ ভাবমূর্তি ধরে রাখতেই এই সিদ্ধান্ত বলে রাজনৈতিক মহলের ধারণা।

যদিও, ইস্তফার ২৪ ঘণ্টার মধ্যেই বিহার রাজনীতিতে ঘটল সেই বিতর্কিত ঘটনা। নীতীশ কুমারকে সরাসরি সমর্থন দিয়ে নতুন করে সরকার গড়তে সাহায্য করে BJP। ইস্তফা দেওয়ার পরদিন সকালেই ফের মুখ্যমন্ত্রীর আসনে বসেন নীতীশ। তবে, এবার উপ-মুখ্যমন্ত্রীর পদে মহাজোটের প্রার্থী তথা লালু প্রসাদ যাদবের ছেলে তেজস্বীকে দেখা গেল না। বরং তাঁর জায়গায় এলেন নীতীশের 'নতুন বন্ধু' BJP নেতা সুশীল মোদী। সেই সঙ্গে বদলে গেল সমীকরণও।

দিন কয়েক আগের জোটসঙ্গী RJD এখন 'নতুন নীতীশ সরকার'-এর বিরোধী আসনে। এই পরিস্থিতিতে নীতীশ কুমারকে আজ তীব্র ভাষায় আক্রমণ করলেন তেজস্বী। তিনি বলেন, ''নীতীশ কুমারের এই ঔদ্ধত্যই একদিন তাঁর পতনের কারণ হয়ে দাঁড়াবে।'' তিনি দ্বিচারিতা করেছেন বলেও আজ ফের অভিযোগ করেন লালুপুত্র। "বিহারের মানুষ এখন নীতীশ কুমারের থেকে জানতে চান আসল ঘটনা কী?" প্রশ্ন তেজস্বীর।

আরও পড়ুন- যোগীর রাজ্যে 'ম্যারেজ রেজিস্ট্রেশন' বাধ্যতামূলক হল

.