Tamil Nadu: অনলাইন জুয়া নিষিদ্ধ করার বিল, অবশেষে অনুমোদন দিলেন গভর্নর

তামিলনাড়ুর গভর্নর আর এন রবি তার 'বিল ইজ ডেড' মন্তব্য করার পরে এবং চেন্নাই জুড়ে তাকে 'আউট' করতে বলার পোস্টার লাগিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখানো হয়।

Updated By: Apr 11, 2023, 08:15 AM IST
Tamil Nadu: অনলাইন জুয়া নিষিদ্ধ করার বিল, অবশেষে অনুমোদন দিলেন গভর্নর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তামিলনাড়ুর গভর্নর আর এন রবি এবং এম কে স্টালিনের নেতৃত্বাধীন রাজ্য সরকারের মধ্যে চলতে থাকা দ্বন্দ্বের মধ্যেই, রাজ্যপাল সোমবার 'অনলাইন জুয়া নিষেধাজ্ঞা এবং অনলাইন গেমগুলির নিয়ন্ত্রণ' বিলে সম্মতি দিয়েছেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন ঘোষণা করেছেন যে রাজ্যপাল সন্ধ্যায় বিধানসভা অধিবেশনে অনলাইন জুয়া নিষিদ্ধ করার বিলের বিষয়ে সম্মতি দিয়েছেন।

সোমবার রাজ্য বিধানসভা বিভিন্ন বিলে সম্মতি দেওয়ার জন্য রাজ্যপালের একটি সময়সীমা নির্ধারণের জন্য কেন্দ্রকে অনুরোধ করে একটি প্রস্তাব গৃহীত হয়। এর পরেই এই ঘটনা ঘটে। রাজ্য বিধানসভায় পাস হওয়ার চার মাস পরেও অনলাইন জুয়া নিষিদ্ধ করার বিল ফিরিয়ে দেওয়ার পরে সিএম স্ট্যালিন রাজ্যপাল রবির নিন্দা করেন গত মাসে।

এদিকে, তামিলনাড়ুর গভর্নর আরএন রবির বিরুদ্ধে বেশ কয়েকটি পোস্টার দেখা গিয়েছে। এই সব পোস্টারে তাকে রাজ্যপাল পদ থেকে অপসারনের দাবি ওঠে। শনিবার চেন্নাই তার ‘বিল ইজ ডেড’ মন্তব্যের পরে এই পোস্টারের ঝড় ওঠে চেন্নাই জুড়ে।

আরও পড়ুন: Rajasthan Politics: দুর্নীতি ইস্যুতে অনশন শচীন পাইলটের, দলবিরোধী পদক্ষেপের অভিযোগ কংগ্রেস নেতৃত্বের

এই মাসের শুরুর দিকে, তাইলনাড়ুর গভর্নর আরএন রবি, সিভিল সার্ভিস প্রার্থীদের সঙ্গে আলাপচারিতার সময়, সংবিধানে রাজ্যপালের ভূমিকা ব্যাখ্যা করেছিলেন এবং বলেছিলেন যে বিধানসভার পাস করা বিলকে সম্মতি দেওয়ার বা স্থগিত করার ক্ষমতা তাঁর রয়েছে। তিনি আরও যোগ করেছেন যে স্থগিত করা মানে ‘বিল ইজ ডেড’।

গভর্নর বলেছিলেন যে বিলটি প্রত্যাখ্যান করার জন্য ‘বিচ্ছিন্নকরণ’ একটি ‘শালীন ভাষা’ ব্যবহৃত হয়। রবি বলেছিলেন যে রাজ্যপালের দায়িত্ব সংবিধান সংজ্ঞায়িত করেছে এবং তাঁর দায়িত্ব হল সংবিধান রক্ষা করা।

আরও পড়ুন: TMC Lost Status of Nationalist Party: আশঙ্কাই সত্যি! জাতীয় দলের মর্যাদা হারাল তৃণমূল, পদোন্নতি AAP-এর

তিনি আরও বলেছিলেন যে রাজ্যপাল বিলে দেখেন যে এটি ‘সাংবিধানিক সীমা লঙ্ঘন’ যাতে না করে এবং রাজ্য সরকার ‘তার যোগ্যতা অতিক্রম না করে’।

এদিকে, গভর্নর অনলাইন বিলটিতে সম্মতি দেওয়ার পরে ডিএমকে এবং তাঁদের জোট পার্টি প্রতিবাদের স্থান পরিবর্তন করে এবং ১২ এপ্রিল তারিখে রাজ্যপাল আর এন রবির নিন্দা করে একটি জনসভার কথা ঘোষণা করে।

আগে, DMK-এর নেতৃত্বাধীন ধর্মনিরপেক্ষ প্রগতিশীল জোট ১২ এপ্রিল রাজ্যপাল আরএন রবিকে বিলগুলি আটকে রাখা এবং 'অসাংবিধানিক' আচরণ এবং তাঁর 'বিতর্কিত' বক্তব্যের জন্য নিন্দা জানিয়ে একটি প্রতিবাদ ঘোষণা করেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.