Rajasthan Political Crisis: দুর্নীতি ইস্যুতে অনশন শচীন পাইলটের, দলবিরোধী পদক্ষেপের অভিযোগ কংগ্রেস নেতৃত্বের

Sachin Pilot v/s Ashok Gehlot: রাজস্থানে, অশোক গেহলোত এবং শচীন পাইলট শিবিরে আরও একবার সমস্যা হয়েছে। গত সাড়ে চার বছরের শাসন সত্ত্বেও বসুন্ধরা রাজে সরকারের কেলেঙ্কারিতে কোনও পদক্ষেপ না নেওয়ায় ক্ষুব্ধ শচীন পাইলট মঙ্গলবার অনশনে বসতে চলেছেন।

Updated By: Apr 11, 2023, 10:15 AM IST
Rajasthan Political Crisis: দুর্নীতি ইস্যুতে অনশন শচীন পাইলটের, দলবিরোধী পদক্ষেপের অভিযোগ কংগ্রেস নেতৃত্বের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালে রাজস্থানে বিধানসভা নির্বাচন হতে চলেছে। এর আগেই সেখানে কংগ্রেসের অভ্যন্তরীণ কোন্দল তীব্র হয়েছে। প্রবীণ কংগ্রেস নেতা শচীন পাইলট বসুন্ধরা রাজে সরকারের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মঙ্গলবার অর্থাৎ ১১ এপ্রিল একদিনের অনশনে বসছেন। তাঁর এই সিদ্ধান্তের জেরে ফের একবার মুখ্যমন্ত্রী অশোক গেহলোতের উপর রাজনৈতিক চাপ বেড়েছে। একইসঙ্গে অশোক গেহলোতের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে দল পাইলটের অনশনকে দলবিরোধী আখ্যা দিয়ে তাঁকে অনশন প্রত্যাহারের আবেদন জানিয়েছে।

'পাইলটের অনশন দলের স্বার্থবিরোধী'

রাজস্থান কংগ্রেসের ইনচার্জ সুখজিন্দর সিং রান্ধওয়া বলেছেন, শচীন পাইলটের অনশন দলের স্বার্থের বিরুদ্ধে। রানধাওয়া দাবি করেছেন যে তিনি গত পাঁচ মাস ধরে রাজস্থানের দায়িত্বে আছেন কিন্তু পাইলট একবারও এই বিষয়ে তার সঙ্গে কথা বলেননি। শচীন পাইলটকে কংগ্রেস দলের ঐতিহ্য হিসাবে বর্ণনা করে, তিনি তাকে উপবাস না করার এবং শান্তি বজায় রাখার আবেদন করেছিলেন।

'ডেপুটি সিএম থাকা অবস্থায় আপনি বিষয়টি তুললেন না কেন'

একটি মিডিয়া হাউসকে দেওয়া সাক্ষাৎকারে, সুখজিন্দর সিং রান্ধাওয়া বলেছেন, শচীন পাইলট প্রায় এক বছর ধরে সরকারের ডেপুটি সিএম ছিলেন। সেই সময় তিনি কেন দুর্নীতির বিষয়টি তুললেন না। আজ পর্যন্ত এই বিষয়ে আমার সঙ্গে কথা হয়নি। এখন দলীয় প্ল্যাটফর্ম না রেখে সরাসরি অনশনে বসার কথা বলা হচ্ছে, এটা ভুল।

আরও পড়ুন: TMC Lost Status of Nationalist Party: আশঙ্কাই সত্যি! জাতীয় দলের মর্যাদা হারাল তৃণমূল, পদোন্নতি AAP-এর

'আপনার বক্তব্য বিধানসভায় জানাতে পারতেন'

রান্ধাওয়া পাইলটকে পরামর্শ দেওয়ার সময় বলেছিলেন, শচীন পাইলটকে যদি দুর্নীতির বিষয়ে কথা বলতে হত, তবে তিনি এই বিষয়টি বিধানসভায়ও রাখতে পারতেন। সে সময় মুখ্যমন্ত্রীকে তার জবাব দিতে হলেও তিনি এই পথ বেছে নেননি। এই মুহূর্তে আমার পাইলটের সঙ্গে কোনও কথা হয়নি। আমি ১১ এপ্রিল জয়পুরে যাব এবং পুরো বিষয়টি বুঝতে পারব, তবেই আমি পুরো বিষয়টি সম্পর্কে পরিস্থিতি বুঝতে সক্ষম হব।

আরও পড়ুন: বিয়ের সাজেই বন্দুক হাতে গুলি ছুড়ল কনে, হতবাক বর, ভাইরাল ভিডিয়ো

'রাস্তায় সমস্যার সমাধান হয় না'

রাজস্থান কংগ্রেসের ইনচার্জ সুখজিন্দর সিং রান্ধওয়া বলেন, আমি মুখ্যমন্ত্রী হতে পারিনি। এর মানে এই নয় যে তিনি দল ছেড়ে চলে যাবেন। রাস্তায় কোনও সমস্যার সমাধান হয় না। কথোপকথনের মাধ্যমে তার সমাধানের পথ বেরোয়। আমরা সবাই দলীয় ফোরামে বসে এই বিষয়ে আলোচনা করব।

বিষয়টি কী?

প্রবীণ কংগ্রেস নেতা শচীন পাইলট ১১ এপ্রিল দুর্নীতির বিরুদ্ধে জয়পুরে একদিনের অনশন শুরু করবেন। রাজস্থানের প্রাক্তন ডেপুটি সিএম শচীন পাইলট অভিযোগ করেছেন যে রাজ্যের অশোক গেহলোত সরকার গত সাড়ে চার বছরে দুর্নীতির ইস্যুতে কোনও পদক্ষেপ নেয়নি, যার ভিত্তিতে কংগ্রেস দল ক্ষমতায় এসেছিল। এর মধ্যে রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের আমলে খনি কেলেঙ্কারি এবং নুড়ি মাফিয়া কেলেঙ্কারি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.