তৃণমূলের সরে আসাকে 'পাত্তা' দিলেন না সোনিয়া

তৃণমূল কংগ্রসে কেন্দ্রে সরকার থেকে সরে এলেও তাদের কোনও ভয় নেই বলে জানালেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের শেষে সোনিয়া বলেন, " সরকারের স্থিতিশীলতা নিয়ে কোনও প্রশ্ন নেই। সরকার পড়ে যাওয়ার কোনও ভয় নেই।"

Updated By: Sep 25, 2012, 09:49 AM IST

তৃণমূল কংগ্রসে কেন্দ্রে সরকার থেকে সরে এলেও তাদের কোনও ভয় নেই বলে জানালেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের শেষে সোনিয়া বলেন, " সরকারের স্থিতিশীলতা নিয়ে কোনও প্রশ্ন নেই। সরকার পড়ে যাওয়ার কোনও ভয় নেই।"একই সঙ্গে সংস্কারের পক্ষে জোর সওয়াল করলেন সোনিয়া। ওয়ার্কিং কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এফডিআই ইস্যু নিয়ে দেশব্যাপী প্রচারে কংগ্রেস। দলের কোণঠাসাভাব কাটাতে বিভিন্ন রাজ্যে র‌্যালির আয়োজন করা হবে। কংগ্রেস নেতা জনার্ধন ত্রিবেদি জানান, এদিনের বৈঠকে তেলেঙ্গানা নিয়ে আলোচনা হয়নি।
খুচরো ব্যবসায় বিদেশী বিনিয়োগ ও দুর্নীতি প্রসঙ্গে বিরোধীদের চাপে যখন
প্রধানমন্ত্রী কার্যত কোণঠাসা। সেই অবস্থাতে, মনোমহন সিংয়ের প্রতি আনুগত্ব
প্রদর্শন করতে কংগ্রেস দলের তরফে এই বৈঠকের আয়োজন বলে ব্যাখ্যা রাজনৈতিক
মহলের।

এদিকে সংসদে অচলাবস্থা কাটাতে কয়লা ব্লক বণ্টন দুর্নীতি নিয়ে এবার বিচারবিভাগীয় তদন্তের ভাবনাচিন্তা শুরু করে দিল কংগ্রেস। সূত্রের খবর, বিজেপি প্রধানমন্ত্রীর ইস্তফার দাবিতে সুর নরম করলেই এনিয়ে এগোতে পারে কংগ্রেস। ইতিমধ্যেই কয়লা ব্লক বণ্টন দুর্নীতি নিয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিং যাদব।
সংসদে অচলাবস্থা কাটাতে শরিকদের সঙ্গে শীঘ্রই বৈঠকে বসতে পারেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। কংগ্রেস সূত্রের খবর, বাইরে থেকে সমর্থন করছে যেসব দলগুলি, তাদের মতামতকেও এই মুহূর্তে গুরুত্ব দিতে চাইছেন সোনিয়া। কয়লা ব্লক বণ্টন নিয়ে বিজেপি প্রধানমন্ত্রীর ইস্তফা দাবি করায় অস্বস্তি কয়েকগুণ বেড়ে গিয়েছে। এই অবস্থায় সংসদ চালু রাখতে সম্ভবত সমঝোতার রাস্তায় হাঁটতে চলেছে কংগ্রেস।

.