Rajasthan Congress: বড় পরিবর্তন রাজস্থান কংগ্রেসে! ইঙ্গিত সচিন-সোনিয়া বৈঠকে

বুধবার, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোতও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন

Updated By: Apr 22, 2022, 03:58 PM IST
Rajasthan Congress: বড় পরিবর্তন রাজস্থান কংগ্রেসে! ইঙ্গিত সচিন-সোনিয়া বৈঠকে

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের কংগ্রেস নেতৃত্বে রদবদলের সম্ভাবনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার রাজস্থানের কংগ্রেস নেতা সচিন পাইলট দেখা করেন কংগ্রেসের অন্তর্বর্তি সভানেত্রি সনিয়া গান্ধির সঙ্গে। এরপরেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে এই পরিবর্তন সম্পর্কে।

রাজস্থান কংগ্রেসের প্রাক্তন চেয়ারম্যান এই বৈঠকের পরে জানিয়েছেন 'কেন্দ্র যে ধরনের দমনমূলক নীতি গ্রহণ করছে তার পরিপ্রেক্ষিতে, রাজস্থানে কী রাজনৈতিক কৌশল গ্রহণ করা উচিত সেই সম্পর্কে আমি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে আমার প্রতিক্রিয়া জানিয়েছি।'

দলে নিজের ভূমিকা প্রসঙ্গে সচিন পাইলট বলেন, 'দল যে দায়িত্ব দেবে আমি তা পালন করতে প্রস্তুত। এর আগেও দল আমাকে যে দায়িত্ব দিয়েছিল তা পালন করেছি। যদিও রাজস্থান আমার হোম স্টেট, তবুও আমাকে যে দায়িত্ব দেওয়া হবে আমি তা পালন করব এবং একসঙ্গে আমরা রাজস্থানে কংগ্রেস সরকাকে ফের জয়ি করব।

আরও পড়ুন: Boris Johnson: গান্ধী আশ্রমের 'ভিজিটর্স বুকে' কী লিখলেন বরিস জনসন?

তিনি আরও বলেছিলেন যে রাজস্থানে গত ৩০ বছর ধরে চলে আসা ঐতিহ্য তারা ভেঙে দেবেন। তারা যদি সংগঠিতভাবে কাজ করেন, তাহলে রাজস্থানে কংগ্রেস দল আবার সরকার গঠন করতে পারে বলে জানিয়েছেন তিনি। রাজস্থান নিয়ে দুই বছর আগে যে কমিটি গঠিত হয়েছিল, তাতে যা কিছু হয়েছে, সেগুলো নিয়েই আলোচনা হয়েছে। এই প্রসঙ্গে, তিনি কংগ্রেস সভাপতির সঙ্গে দেখা করেছেন। সাধারণ মানুষের কণ্ঠকে কীভাবে শক্তিশালী করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি। সাংগঠনিক নির্বাচনও চলছে এবং সেই বিষয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে বুধবার, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোতও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন। বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি সচিন পাইলটকে ডেকে আলোচনা করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.