Kashmir: জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা না ফিরলে শান্তি ফিরবে না: ফারুক আবদুল্লা

ফারুক আবদুল্লা বলেন, কেন্দ্রের এই সরকার দেশকে ধর্মের ভিত্তিতে ভাগ করতে চাইছে। জম্মু ও কাশ্মীরের মতো জায়গায় শুধুমাত্র হিন্দুরাই নয়, জঙ্গিদের হাতে খুন হচ্ছে উপত্যকার মুসলিমরাও

Updated By: Oct 23, 2021, 05:16 PM IST
Kashmir: জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা না ফিরলে শান্তি ফিরবে না: ফারুক আবদুল্লা

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে বিশাল নিরাপত্তা বাহিনী মোতায়েন থাকার পর কীভাবে বাড়ছে জঙ্গির সংখ্যা, কীভাবে বাড়ছে সন্ত্রাসবাদ। শনিবার শ্রীনগরে নিরাপত্তা বৈঠকে এমনটাই প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর মধ্যেই উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।

আরও পড়ুন-'এলাকাভিত্তিক বাড়তে পারে সংক্রমণ', ফের কি তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিজ্ঞানীরা?  

শনিবার রাজৌরিতে সংবাদমাধ্যমকে ফারুক আবদুল্লা বলেন, কেন্দ্রের এই সরকার দেশকে ধর্মের ভিত্তিতে ভাগ করতে চাইছে। জম্মু ও কাশ্মীরের মতো জায়গায় শুধুমাত্র হিন্দুরাই নয়, জঙ্গিদের হাতে খুন হচ্ছে উপত্যকার মুসলিমরাও। উপত্যকার যে পরিস্থিতি তাতে কাশ্মীরি পণ্ডিতদের ফেরার কোনও পরিবেশ নেই। 

উল্লেখ্য, ৩৭০ ধারা বিলোপের পর এই প্রথম কাশ্মীরে পা রাখলেন অমিত শাহ। এনিয়ে ফারুক আবদুল্লা বলেন, কেন্দ্র ৩৭০ ধারা বিলোপ করেছে। ওই ধারা ফিরিয়ে না আনা পর্যন্ত উপত্যকায় শান্তি আসবে না। কেন্দ্র কিছুদিন আগে বলেছিল, ৩৭০ ধারা তুলে দিলে কাশ্মীর থেকে সন্ত্রাস বিলোপ হবে। তা হয়নি। এখনও চোখ খোলেনি কেন্দ্রের।

আরও পড়ুন-Raina Murder : সুপারি কিলার লাগিয়ে খুন ব্যবসায়ী সব্যসাচী, দাবি বাবার 

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর উপত্যকার বেশিরভাগ রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করেছিল কেন্দ্র। সেই ক্ষোভ এখনও দগদগে কাশ্মীরের নেতাদের মধ্যে। কাশ্মীরে এসেছেন অমিত শাহ কিন্তু তিনি কি সেখানকার নেতাদের সঙ্গে বৈঠক করতে চান না? এনিয়ে ফারুক আবদুল্লা বলেন, অমিত শাহ আমার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। আমি তা ফিরিয়ে দিয়েছি। আগে থেকেই আমার রাজৌরি যাওয়ার পরিকল্পনা ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.