Kashi Vishwanath Corridor: 'এদেশে আরঙ্গজেবের উত্থান হলে শিবাজীরও আবির্ভাব হয়েছে', কাশীতে এসে মনে করালেন নমো

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্য রাজনীতির হাওয়া কিছুটা উত্তপ্ত করে দেন নমো

Updated By: Dec 13, 2021, 08:28 PM IST
Kashi Vishwanath Corridor: 'এদেশে আরঙ্গজেবের উত্থান হলে শিবাজীরও আবির্ভাব হয়েছে', কাশীতে এসে মনে করালেন নমো

নিজস্ব প্রতিবেদন: কাশী বিশ্বনাথ করিডরের উদ্বেধনে এসে আওরঙ্গজেব ও শিবাজীর প্রসঙ্গে টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার কাশীতে ৫ লাখ বর্গফুটের কাশী বিশ্বনাথ করিডরের প্রথম পর্যায়ের উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'বহু সুলতান এসেছে, চলেও গিয়েছে। কিন্তু কাশী সেই জায়গাতেই রয়েছে।'

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্য রাজনীতির হাওয়া কিছুটা উত্তপ্ত করে দেন নমো। প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, 'কাশীতে হামলা চালিয়েছে বিদেশিরা। এই শহরকে ধ্বংস করার চেষ্টা করেছে। আওরঙ্গজেবের অত্যাচারের সাক্ষী রয়েছে ইতিহাস। তরোয়ালের আঘাতে তিনি সভ্যতা ধ্বংসের চেষ্টা করেছিলেন। ধর্মীয উন্মাদনা দিয়ে তিনি সংস্কৃতি ধ্বংস করার চেষ্টা করেছিলেন। কিন্তু আমাদের দেশের মাটি দুনিয়ার অন্য়ান্য এলাকার থেকে একেবারেই আলাদা। এখানে যদি কোনও আওরঙ্গজেবের উত্থান হয় তাহলে একজন শিবাজীরও আবির্ভাব হয়। কোনও সালার মাসুদ উঠে আসে তা হলে তাকে মানুষের একতার শক্তি কী হতে পারে তা তাকে বুঝিয়ে দেন একজন রাজা সহলদেব।'

আরও পড়ুন-Shrinagar Terror Attack: শ্রীনগরে পুলিসের বাসে ভয়ঙ্কর জঙ্গি হামলা; মৃত ৩, আশঙ্কাজনক বহু

কাশী বিশ্বনাথ করিডরকে প্রধানমন্ত্রী স্বপ্নের প্রকল্প বলে মনে করা হয়। সেই প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধন হল আজ। ২০১৯ সালে এই প্রকল্পের সূচনা করেন মোদী। এটির মোট আয়তন ৫ লাখ বর্গফুট। প্রধানমন্ত্রী এদিন বলেন, কাশী বিশ্বনাথ ধাম হল সনাতন সংস্কৃতির একটি স্মারক। আগে যেখানে মন্দির চত্ত্বরের আয়তন ছিল ৩০০০ বর্গফুট। সেখানে তা বেড়ে হবে ৫ লাখ বর্গফুট। প্রধানমন্ত্রী এনিয়ে আজ বলেন, কাশী বিশ্বনাথ ধাম এখন নতুন রূপে সকলের সামনে এল। এক সময় কাশীর নোংরা, সরু গলি নিয়ে দুঃখ প্রকাশ করেছিলেন গান্ধীজি। এবার সেই খেদ দূর হল।
  
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.