TMC ভাঙার চেষ্টা করছে BJP, বিরোধীদের Mamata-র পাশে দাঁড়ানো উচিত: Shiv Sena

বিরোধী শিবিরে নেতৃত্বের সংকটের কথাও স্মরণ করিয়ে দিয়েছে শিবসেনা। সামনায় লেখা হয়েছে, 'বিরোধীরা সক্রিয় ভূমিকা না নেওয়ায় কৃষক বিক্ষোভ নিয়ে সরকার উদাসীন। 

Updated By: Dec 27, 2020, 04:32 PM IST
TMC ভাঙার চেষ্টা করছে BJP, বিরোধীদের Mamata-র পাশে দাঁড়ানো উচিত: Shiv Sena

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়াল শিবসেনা। তাদের দলীয় মুখপত্র সামনার সম্পাদকীয়তে আহ্বান করা হয়েছে, বাংলায় বিজেপির বিরুদ্ধে একা লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের একজোট হয়ে তাঁর পাশে দাঁড়ানো দরকার। 

সামনার মুখপত্রে লেখা হয়েছে, তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি। একা লড়াই চালিয়ে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সময়ে মমতার পাশে থাকা উচিত বিরোধী দলগুলির। শুধুমাত্র শরদ পাওয়ারের সঙ্গে যোগাযোগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এটা কংগ্রেসের নেতৃত্বে হওয়া উচিত। এর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে বিকল্প হিসেবে বিরোধীদের একজোট হওয়ার দরকার বলে মনে করে শিবসেনা। তাদের মতে, শিবসেনা-সহ বিজেপি বিরোধী দলগুলিকে ইউপিএ-র ছাতার তলায় আসতে হবে। তাহলেই তৈরি হবে শক্তিশালী বিকল্প। 

বিরোধী শিবিরে নেতৃত্বের সংকটের কথাও স্মরণ করিয়ে দিয়েছে শিবসেনা। সামনায় লেখা হয়েছে, 'বিরোধীরা সক্রিয় ভূমিকা না নেওয়ায় কৃষক বিক্ষোভ নিয়ে সরকার উদাসীন। কেন্দ্রীয় সরকারকে দোষ না দিয়ে বিরোধী দলগুলির নিজেদের নেতৃত্ব নিয়ে ভাবা উচিত। রাহুল গান্ধী একা লড়াই করছেন। কিন্তু ঘাটতি থেকে যাচ্ছে। কংগ্রেসের নেতৃত্বধীন ইউপিএ  দিনে দিনে স্বেচ্ছাসেবী সংস্থার মতো হয়ে উঠেছে। কংগ্রেসকে আগামী দিনে কে নেতৃত্ব দেবে, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। ওদিকে বিজেপিতে নরেন্দ্র মোদী ও অমিত শাহের মতো শক্তিশালী নেতা রয়েছে। ইউপিএ-তে কেউ নেই।'                           

শিবসেনার সংযোজন, তৃণমূল কংগ্রেস, শিবসেনা, অকালি দল, বহুজন সমাজ পার্টি, অখিলেশ যাদবের সপা, জগন্মোহন রেড্ডিক ওয়াইএসআর কংগ্রেস, কে চন্দ্রশেখর, ওডিশার নবীন পট্টনায়েক, কর্ণাটকের এইচডি দেবগৌড়া- সকলেই বিজেপি বিরোধী। অথচ তারা ইউপিএ-তে নেই। এরা ইউপিএ-তে না এলে শক্তিশালী বিকল্প তৈরি হওয়া সম্ভব নয়। বিপদঘণ্টা বাজছে। কংগ্রেস বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা না করলে ভবিষ্যৎ কঠিন হতে চলেছে।'   

আরও পড়ুন- ''প্রধানমন্ত্রীর জন্য এই দেশ ভেঙে টুকরো হবে'', শিবসেনা নেতা Sanjay Raut-এর বিস্ফোরক মন্তব্য

.