Sextortion: থানা থেকে বলছি! 'সেক্সটরশন'-এর ফাঁদ পেতে প্রাক্তন সেনা কর্তাকে ফোন, 'স্তম্ভিত' পুলিস

ভিডিও কলে যা দেখলেন তাতে অবাক পুলিসের কর্তারা।

Updated By: Apr 11, 2022, 06:34 PM IST
Sextortion: থানা থেকে বলছি! 'সেক্সটরশন'-এর ফাঁদ পেতে প্রাক্তন সেনা কর্তাকে ফোন, 'স্তম্ভিত' পুলিস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সাইবার প্রতারণার নয়া ফাঁদে অবাক খোদ পুলিস কর্তারা। অভিযোগ, দিল্লি পুলিসের নাম করে এক প্রাক্তন সেনা কর্তাকে ফোন করে প্রতারকরা। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে বলে দাবি করা হয়। বিশ্বাসযোগ্যতা প্রমাণে ভিডিও কল করে প্রতারক। আর সেই ভিডিও কলে যা সামনে এল, তা দেখে কার্যত হতবম্ভ উত্তরাখণ্ড পুলিসের কর্তারা।

রাজ্যের সাইবার ক্রাইম ইউনিটের ডিএসপি অঙ্কুশ মিশ্র জানান, সম্প্রতি এক প্রাক্তন সেনা কর্তা তাঁদের দ্বারস্থ হয়েছিলেন। তিনি অভিযোগ করেন, একটা নম্বর থেকে বহুদিন ধরে তাঁর কাছে ফোন আসছে। বিক-ত ছবি দেখিয়ে তাঁকে শাঁসানো হচ্ছে। জানা গিয়েছে, অভিযোগকারীর সামনেই নম্বরটিতে ফোন করেন পুলিস কর্তারা। সেখানেও অভিযুক্ত শাঁসাতে থাকে। এরপর সত্যতা প্রমাণে ভিডিও কল করে সে। সেই ভিডিও কলে দেখা যায়, দিল্লি পুলিসের পোশাকে থানার মতো একটা জায়গায় বসে রয়েছে প্রতারক। ঘটনা দেখে কার্যত হকচকিয়ে যান খোদ তদন্তকারীরা। তাদের বুঝতে সময় লাগেনি যে, সেক্সটরশনের (Sextortion) ফাঁদে পড়তে পড়তে কোনওক্রমে বেঁচেছেন ওই  প্রাক্তন সেনাকর্তা।

রাজ্যের সাইবার ক্রাইম ইউনিটের ডিএসপি অঙ্কুশ মিশ্র জানান, জামতারার মতো মেওয়াত অঞ্চল সেক্সটরশনের (Sextortion) হাব তৈরি করেছে। গুরুগ্রাম, ভরতপুর, ঢোলপুর জেলা থেকে বেশি করে এই ধরনের কাজ হচ্ছে। গত এক বছরে উত্তরাখণ্ডে ৪৫টি সেক্সটরশনের (Sextortion) অভিযোগ দায়ের হয়েছে।

আরও পড়ুন: French Presidential Election: ফরাসি প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবে পুদুচেরিও! তুঙ্গে প্রস্তুতি

আরও পড়ুন: Deoghar Ropeway Accident: ভেঙে পড়ল পাহাড়ের উপর, দেওঘরে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা, পর্যটকদের মৃত্যু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.