'মাতৃশক্তি', সাইকেল চালিয়ে ২২০০ কিমি অতিক্রম করে বৈষ্ণোদেবী চললেন বছর সত্তরের বৃদ্ধা

 মায়ের শক্তি যে ঠিক কতটা তার মাপকাঠি হয় না। অবলা, দুর্বল শব্দ গুলো মহিলাদের সঙ্গে বিশেষণ হয়ে যোগ হলেও তার দৌড়াত্ব নিয়ে প্রশ্ন থেকেই যায়। পুরুষদের কাঁধে কাঁধ মিলিয়ে সমান তালে তারা এগিয়ে যেতে সক্ষম। বহু ভিডিও, ছবি বারবার প্রমাণ রেখেছে তার। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক বৃদ্ধা মা, সাইকেল চালিয়ে ২২০০ কিমি অতিক্রম করে বৈষ্ণোদেবী যাচ্ছেন। পরনে শাড়ি, কাঁধে ঝোলা। 

Updated By: Oct 21, 2020, 10:43 AM IST
'মাতৃশক্তি', সাইকেল চালিয়ে ২২০০ কিমি অতিক্রম করে বৈষ্ণোদেবী চললেন বছর সত্তরের বৃদ্ধা

নিজস্ব প্রতিবেদন: মায়ের শক্তি যে ঠিক কতটা তার মাপকাঠি হয় না। অবলা, দুর্বল শব্দ গুলো মহিলাদের সঙ্গে বিশেষণ হয়ে যোগ হলেও তার দৌড়াত্ব নিয়ে প্রশ্ন থেকেই যায়। পুরুষদের কাঁধে কাঁধ মিলিয়ে সমান তালে তারা এগিয়ে যেতে সক্ষম। বহু ভিডিও, ছবি বারবার প্রমাণ রেখেছে তার। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক বৃদ্ধা মা, সাইকেল চালিয়ে ২২০০ কিমি অতিক্রম করে বৈষ্ণোদেবী যাচ্ছেন। পরনে শাড়ি, কাঁধে ঝোলা। 

বয়স যে কেবলই সংখ্যা তা বার বার  প্রমাণ করছেন একাধিক বয়স্ক মানুষ। তাদের শারিরীক সক্ষমতা ও মানসিক স্বাস্থ্য বার বার হারিয়ে দিয়েছে নতুন প্রজন্মকে। সত্তর ছুঁই ছুঁই রেখা দেবাঙ্কর একাই সাইকেল চড়ে পাড়ি দিচ্ছেন বৈষ্ণোদেবী। তার বাড়ি খাম গ্রাম। যেখান থেকে বৈষ্ণোদেবী প্রায় ২২০০ কিমি। 
পাহাড়ি রাস্তাপথ। রাস্তায় দাঁড়িয়ে সামান্য বিশ্রামের মাঝে কিছু কথোপকথন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

 

জানা গিয়েছে আগস্ট মাসে বাড়ি থেকে বের হয়েছেন ওই বৃদ্ধা। এখনও সেই পথে তিনি। এই মাতৃশক্তিকে কুর্ণিশ জানিয়েছেন সোশাল মিডিয়া।    

.