Rath Yatra 2024 Incident: পুরীতে ভয়ংকর দুর্ঘটনা! সেবায়েতদের উপরই হুড়মুড়িয়ে উল্টে পড়ল বলরামের বিগ্রহ...

ভয়ংকর দুর্ঘটনা পুরীতে। জগন্নাথ দেবের মাসির বাড়ি গুন্ডিচায় পাহান্ডির সময় বলরামের মূর্তি উল্টে পড়ল। সেবায়েতদের ঘাড়ের উপরই হুড়মুড়িয়ে ভারী মূর্তির পড়ায় আহত অনেকে। জানা যাচ্ছে, সংকটজনক ৭।

Updated By: Jul 10, 2024, 12:16 PM IST
Rath Yatra 2024 Incident: পুরীতে ভয়ংকর দুর্ঘটনা! সেবায়েতদের উপরই হুড়মুড়িয়ে উল্টে পড়ল বলরামের বিগ্রহ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর দুর্ঘটনা পুরীতে। জগন্নাথ দেবের মাসির বাড়ি গুন্ডিচায় পাহান্ডির সময় বলরামের মূর্তি উল্টে পড়ল। সেবায়েতদের ঘাড়ের উপরই হুড়মুড়িয়ে ভারী মূর্তির পড়ায় আহত অনেকে। জানা যাচ্ছে, সংকটজনক ৭।

জানা গিয়েছে, ওড়িশার পুরীতে রথযাত্রা-পরবর্তী অনুষ্ঠান চলছিল। সেই মতই ভগবান বলরামের বিগ্রহকে রথকে নামানো হচ্ছিল। ঘটনাটি ঘটে, মঙ্গলবার সন্ধ্যের সময়। তিনটি বিগ্রহ রথ থেকে গুন্ডিচা মন্দিরের আড়াপা মণ্ডপে নিয়ে যাওয়ার সময় এই ঘটনাটি ঘটে। আচমকাই সেবায়েতদের পা পিছলে নিচে পড়ে যায় বলরামের বিগ্রহ। ইতোমধ্যে আহত সেবায়েতদের পুরীর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

ভগবান জগন্নাথ, বলরাম এবং দেবী সুভদ্রা সোমবার গুন্ডিচা মন্দিরে পৌঁছেছিলেন। এদিন হাজার হাজার ভক্তদের ঢল। রবিবার সন্ধ্যায় 'যাত্রা' শুরু হলেও সূর্যাস্তের কারণে কয়েক মিটার পরে থেমে যায়। তিনটি মহিমান্বিত রথ গ্র্যান্ড রোডের গুন্ডিচা মন্দিরের বাইরে থাকবে। মঙ্গলবার একটি আনুষ্ঠানিক শোভাযাত্রায় দেবতাদের মন্দিরের ভিতরে নিয়ে যাওয়া হয়। এক সপ্তাহ এই মন্দিরে থাকবেন দেবতারা। 

আরও পড়ুন:Kolkata Lynching Case: এবার সল্টলেকে গণপিটুনি, ছেলেধরা সন্দেহে স্থানীয়দের রোষের মুখে ৩...

প্রসঙ্গত, এবারে প্রায় ৫৩ বছর পর দুদিন ধরে রথযাত্রা হয়েছে। ৭ এবং ৮ জুলাই। এর আগে ১৯৭১ সালে ঘটেছিল। মূলত জ্যোতির্বিদ্যাগত কারণেই এই নিয়ম। এবারের আচারগুলির মধ্যে রয়েছে 'নবযবন দর্শন' ও ‘নেত্র উৎসব’, যা দেবতাদের যৌবনের রূপকে পুজো করে। এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এসেছিলেন পুরীতে। তিন রথের চারদিকে পরিক্রমা করেন তিনি।

উল্লেখ্য, রথযাত্রার দিন প্রত্যেকবারের মতই উপচে পড়ে ভক্তের সংখ্য়া। লোকে লোকারণ্য পরিস্থিতি। আর তার মধ্যেই এক ভক্তের মৃত্যু হয়েছে বলে খবর। দমবন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। ভ্যাপসা গরমে, প্রচন্ড ভিড়ে অসুস্থ হয়ে পড়েন তিনশোর বেশি পুণ্যার্থী। শতাধিক ভক্ত এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.