ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের বেকায়দায় সোনিয়া, রাহুল!

ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের ধাক্কা কংগ্রেসের। দিল্লি হাই কোর্টের নির্দেশ অনুসারে আয়কর দফতর এই মামলায় নতুন করে তদন্ত শুরু করতে চলেছে। ফলে নতুন করে বিপাকে কংগ্রেস সভাপতি সোনায়া গান্ধি ও সহ-সভাপতি রাহুল গান্ধি। আজ দিল্লি হাই কোর্টে ছিল ন্যাশনাল হেরাল্ড মামলার শুনানি।

Updated By: May 12, 2017, 02:05 PM IST
ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের বেকায়দায় সোনিয়া, রাহুল!

ওযেব ডেস্ক : ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের ধাক্কা কংগ্রেসের। দিল্লি হাই কোর্টের নির্দেশ অনুসারে আয়কর দফতর এই মামলায় নতুন করে তদন্ত শুরু করতে চলেছে। ফলে নতুন করে বিপাকে কংগ্রেস সভাপতি সোনায়া গান্ধি ও সহ-সভাপতি রাহুল গান্ধি। আজ দিল্লি হাই কোর্টে ছিল ন্যাশনাল হেরাল্ড মামলার শুনানি।

আরও পড়ুন- ন্যাশনাল হেরাল্ড মামলায় সুপ্রিম কোর্টে পিটিশন ফাইল করলেন রাহুল-সোনিয়া

মা ও ছেলের বিরুদ্ধে পার্টি ফান্ডের টাকা নয়ছয় করা ও লোক ঠকানোর মতো গুরুতর অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার মালিকানা রয়েছে সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির নামে। অভিযোগ, এই সংস্থাটি ২০১২ সালে অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড নামে একটি সংস্থাটি মাত্র ৫০ লাখ টাকার বিনিময়ে কিনে নেয়। আর সেই গোটা টাকাটাই কংগ্রেসের পার্টি ফান্ড থেকে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। যদিও গোটা অভিযোগটি ভুয়ো বলে সেই সময় উড়িয়ে দিয়েছিলেন কংগ্রেস সভাপতি ও সহ-সভাপতি। এরপরই ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি নিয়ে একটি মামলা দায়ের করেন বিজেপি সাংসদ সুব্রক্ষণ্যম স্বামী। তাঁর দাবি আরও কয়েকজন কংগ্রেস নেতাকে নিয়ে এই ঘটনায় প্রধান দায়ী সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধি।

এই মামলায় ২০১৫ সালে সোনিয়া গান্ধি, রাহুল গান্ধি, মতিলাল ভোরা, অস্কার ফারনানডিস ও সুমন দুবেকে জামিন দেওয়া হয়েছে। অন্যদিকে, ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি শ্যাম পিত্রোদাকে জামিন মঞ্জুর করা হয়।

.