Semi Nude Woman Walking in Flight: বিমানকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার, মুম্বইগামী উড়ানে অর্ধনগ্ন মহিলার ‘তাণ্ডব’

পুলিস এয়ার ভিস্তারা ফ্লাইট ইউকে ২৫৬-এর কেবিন ক্রুদের কাছ থেকে অভিযোগ পেয়েছে। এই বিমানেই ঘটনাটি ঘটেছে। সোমবার ভোরে মুম্বইয়ে অবতরণ করার পরে অভিযোগ করা হয়। সোমবার ভারতীয় সময় সকাল ২.০৩ মিনিটে আবু ধাবি থেকে ফ্লাইটটি যাত্রা শুরু করে।

Updated By: Jan 31, 2023, 10:43 AM IST
Semi Nude Woman Walking in Flight: বিমানকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার, মুম্বইগামী উড়ানে অর্ধনগ্ন মহিলার ‘তাণ্ডব’

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবু ধাবি থেকে মুম্বই যাওয়ার পথে একটি বিমানে হট্টগোল সৃষ্টি করার পরে সাহার পুলিস সোমবার ইতালি থেকে আসা একজন ৪৫ বছর বয়সী মহিলাকে গ্রেফতার করেছে। ওই মহিলার নাম পাওলা পেরুচিও। বিমানের ইকোনমি ক্লাসের টিকিট থাকা সত্ত্বেও ওই মহিলা বিজনেস ক্লাসে বসার জন্য চাপ দিয়েছিল। তাঁকে আটকানোর চেষ্টা করা হলে তিনি কেবিন ক্রুদের আক্রমণ করেন বলেও জানা গিয়েছে। আরও অভিযোগ উঠেছে যে এরপরে তিনি নিজের কিছু জামাকাপড় খুলে আংশিকভাবে নগ্ন অবস্থায় বিমানের আইলের একদিক থেকে অন্যদিকে হাঁটছিলেন।

পুলিস এয়ার ভিস্তারা ফ্লাইট ইউকে ২৫৬-এর কেবিন ক্রুদের কাছ থেকে অভিযোগ পেয়েছে। এই বিমানেই ঘটনাটি ঘটেছে। সোমবার ভোরে মুম্বইয়ে অবতরণ করার পরে অভিযোগ করা হয়। সোমবার ভারতীয় সময় সকাল ২.০৩ মিনিটে আবু ধাবি থেকে ফ্লাইটটি যাত্রা শুরু করে।

সাহার থানার একজন অফিসার ঘটনার কথা ব্যাখ্যা করে জানিয়েছেন, ‘সকাল আড়াইটার দিকে, ইকোনমি ক্লাসে বসা মহিলাটি হঠাৎ উঠে বিজনেস ক্লাসে দৌড়ে গিয়ে সেখানে বসে পড়েন। কেবিন ক্রুদের দুই সদস্য তাঁর কোনও সাহায্যের প্রয়োজন কিনা জানতে তাঁর কাছে এসেছিলেন। ওই যাত্রী সাড়া না দিলে, তাঁরা তাকে নিজের নির্ধারিত আসনে ফিরে যেতে অনুরোধ করেন। সেই মুহুর্তেই, ওই যাত্রী তাঁদের দিকে তাকিয়ে চিৎকার করতে শুরু করে এবং আক্রমণাত্মক অঙ্গভঙ্গি করে। ক্রুদের সন্দেহ করে যে সে তাদের দুর্ব্যবহার করছে’।

ক্রু সদস্যরা মহিলাকে দুর্ব্যবহার করা থেকে বিরত করার চেষ্টা করলে তিনি তাদের একজনের মুখে ঘুষি মারেন এবং অন্যজনের গায়ে থুতু ফেলেন বলে অভিযোগ। এর পরেই, যখন অন্যান্য ক্রু সদস্যরা তাদের সহকর্মীদের সাহায্যের জন্য ছুটে আসেন, তখন মহিলাটি কাপড় খুলে ফেলা শুরু করেন।

অফিসার জানিয়েছেন, ‘ক্রু এবং অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে, মহিলাটি তার পরনের কিছু পোশাক ছাড়াই আইলের একদিন থেকে অন্যদিকে হাঁটতে শুরু করেন। মহিলাকে বশ করা এবং সংযত করার আগে বেশ কিছুক্ষণ হট্টগোল চলতে থাকে’।

আরও পড়ুন: Budget 2023: বাজেটে কী থাকবে রেলের ভাগ্যে? উদ্বিগ্ন রেলযাত্রীরা

অবশেষে, যখন বিমানটি প্রায় ৪.৫৩ মিনিটে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তখন ওই যাত্রীকে এয়ার ভিস্তারার নিরাপত্তা আধিকারিকদের কাছে এবং এরপরে সাহার পুলিসের হাতে হস্তান্তর করা হয়।

প্রাথমিক তদন্তের পর, সোমবার বিকেলে পুলিস পেরুসিওর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তাঁর পাসপোর্টের বিবরণ থেকে জানা গিয়েছে যে ইতালির সন্ডরিওতে জন্মগ্রহণ করেন তিনি।

ওই পুলিস আধিকারিক আরও জানিয়েছেন, ‘অভিযুক্তের বিরুদ্ধে আক্রমণ, একজন ক্রু সদস্যের বিরুদ্ধে হস্তক্ষেপ এবং বিমান বিধি, ১৯৩৭ এর অধীনে নিরাপত্তা বিপন্ন করা বা শৃঙ্খলা বিঘ্নিত করার জন্য ভারতীয় দণ্ডবিধির প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে আক্রমণ এবং অবহেলামূলক আচরণের জন্য মামলা করা হয়েছে। তাকে আদালতে হাজির করা হয়েছিল এবং পরে তাঁর জামিন মঞ্জুর করা হয়’।

আরও পড়ুন: Budget 2023: কোথায়, কখন, কীভাবে দেখবেন কেন্দ্রীয় সরকারের বাজেট পেশ

ভিস্তারার একজন মুখপাত্র বিমানের ভিতরের এই ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। মুখপাত্র বলেছেন, ‘অবিচ্ছিন্ন আচরণ এবং হিংসাত্মক আচরণের পরিপ্রেক্ষিতে, ক্যাপ্টেন একটি সতর্কতা কার্ড জারি করেন এবং যাত্রীকে সংযত করার সিদ্ধান্ত নেন’।

পাইলট অন্যান্য যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিয়মিত ঘোষণা করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.