BrijBhushan Sharan Singh: পকসো আইনের বিরোধিতা! ব্রিজভূষণের সমর্থনে রাস্তায় নামছেন সাধু-সন্তরা

ভারতের রেসলিং ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের সমর্থনে কিছু সাধু আগামী সপ্তাহে এই সমাবেশের ঘোষণা করেছে। মহিলা কুস্তিগীররা যৌন হয়রানির অভিযোগ করেছে ব্রিজ ভূষণের বিরুদ্ধে। সাধুরা বলেছেন যে তারা ৫ জুন অযোধ্যার রাম কথা পার্কে সমাবেশ করবেন।

Updated By: Jun 1, 2023, 05:22 PM IST
BrijBhushan Sharan Singh: পকসো আইনের বিরোধিতা! ব্রিজভূষণের সমর্থনে রাস্তায় নামছেন সাধু-সন্তরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের অযোধ্যায় দেখা গেল ব্রিজভূষণ শরণ সিং-এর পোস্টার। তার কমলা পাগড়ি পরিহিত পোস্টারগুলি মানুষকে একটি মিছিলে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে। আগামী ৫ জুন একটি ‘জন চেতনা মহার‍্যালি’-তে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে।

ভারতের রেসলিং ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের সমর্থনে কিছু সাধু আগামী সপ্তাহে এই সমাবেশের ঘোষণা করেছে। মহিলা কুস্তিগীররা যৌন হয়রানির অভিযোগ করেছে ব্রিজ ভূষণের বিরুদ্ধে।

সাধকরা বলেছেন যে তারা যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের বিরুদ্ধেও প্রতিবাদ করবে। তারা দাবি করেছে যে এই আইনে ‘অনেক ত্রুটিপূর্ণ ধারা রয়েছে’।

আরও পড়ুন: Mass Marriage: গণবিবাহে পাত্র-পাত্রীকে কন্ডোম, গর্ভনিরোধক উপহার! সরকারি অনুষ্ঠান ঘিরে তুঙ্গে তরজা

সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়া সহ দেশের শীর্ষ কুস্তিগীররা, ​​ভারতের রেসলিং ফেডারেশনের (ডব্লিউএফআই) প্রধান এবং বিজেপি-এ এমপি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এবং তাকে গ্রেফতারের দাবি করছেন।

সাধুরা বলেছেন যে তারা ৫ জুন অযোধ্যার রাম কথা পার্কে সমাবেশ করবেন।

মহন্ত সত্যেন্দ্র দাস বলেছেন, ‘আমরা অযোধ্যার সাধু এবং দেশের অন্যান্য ধর্মীয় স্থানের সাধুরা ব্রিজভূষণ শরণ সিংয়ের পক্ষে সমাবেশ করব’।

তিনি আরও বলেন, ‘আমরা POCSO আইনেরও বিরোধিতা করব কারণ এতে অনেক ত্রুটিপূর্ণ ধারা রয়েছে’।

আরও পড়ুন: Uttar Pradesh | BJP: টার্গেট ৮০ তে ৮০! লক্ষ্য পূরণে নতুন স্ট্র্যাটেজি উত্তরপ্রদেশ বিজেপি-র

ব্রিজভূষণ শরণ সিং-এর ঘনিষ্ঠ সহযোগী ও ব্যক্তিগত সহকারী সুভাষ সিং বলেন, ‘দেশের প্রবীণ সাধকদের আহ্বানে এই সমাবেশের আয়োজন করা হচ্ছে’।

তিনি আরও বলেন, ‘হরিদ্বার, কাশী, মথুরা এবং দেশের অন্যান্য উপাসনালয় সহ বিভিন্ন স্থান থেকে দ্রষ্টারা এই সমাবেশে যোগ দেবেন’।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, মহন্ত নৃত্য গোপাল দাসের উত্তরাধিকারী শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত কমল নয়ন দাস বলেছেন ‘ব্রিজভূষণকে হয়রানি করা হচ্ছে’।

দাস আরও বলেন, ‘পকসো আইনের অপব্যবহার করে নিরীহ মানুষদের হয়রানি করা হচ্ছে। তাদের বিরুদ্ধে জাল অভিযোগ তোলা হচ্ছে, বিশেষ করে সাধক, মহন্ত এবং রাজনীতিবিদদের বিরুদ্ধে’।

দাস যোগ করেছেন, ‘ব্রিজভূষণ শরণ সিং এই হয়রানির একটি জীবন্ত উদাহরণ’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.