বিজেপিতে যোগ দিয়েই ভোপাল থেকে টিকিট পেলেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা

জ্ঞার আরও ব্যাখ্যা, এবিভিপি-র সংগঠন দেখার সময় গোটা ভোপাল ঘুরে বেড়িয়েছি। কংগ্রেসকে তোপ দেগে তাঁর অভিযোগ, ষড়যন্ত্র করে ৬ বছর রাজনীতিতে থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে

Updated By: Apr 17, 2019, 05:41 PM IST
বিজেপিতে যোগ দিয়েই ভোপাল থেকে টিকিট পেলেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা

নিজস্ব প্রতিবেদন: আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করলেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিবারের অন্যতম মুখ প্রজ্ঞা সিং ঠাকোর। কয়েকদিন ধরেই জল্পনা চলছিল ভোটে লড়তে পারেন প্রজ্ঞা। বুধবার, লোকসভা নির্বাচনে লড়ার কথা স্পষ্ট করেন তিনি। মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা বলেন, “আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেছি। ভোটে অবশ্যই লড়ব এবং জিতবও।” কিন্তু কোন কেন্দ্র থেকে? ভোপাল কেন্দ্র থেকে প্রজ্ঞা দাঁড়াচ্ছেন বলে বিজেপির তরফে জানানো হয়েছে।

এ দিন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং এবং রামলালের সঙ্গে সাক্ষাত্ করেন প্রজ্ঞা। ভোপাল কেন্দ্রটি ১৯৮৯ সালের পর থেকে বিজেপির দখলেই রয়েছে। এমনকি মুসলিম অধ্যুষিত হওয়াতেও কংগ্রেস দাঁত ফোঁটাতে পারেনি। ওই কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন দিগ্বিজয় সিং। দিগ্বিজয়ের বিরুদ্ধে ভোটে লড়া কঠিন হবে না বলে দাবি করেন প্রজ্ঞা। কারণ হিসাবে বলেন, তিনি একজন জাতীয়তাবাদী। যেখানে দেশের বিরুদ্ধে কথা বলে কংগ্রেস। এমনকি প্রজ্ঞার অভিযোগ, ইদানীং মন্দিরে দেখা যাচ্ছে দিগ্বিজয়কে। তাঁর দেখনদারি হিন্দুত্ব, মানুষ জানে। ভোপাল থেকেই কেন? প্রজ্ঞাকে তো ‘বহিরাগত’ বলছে কংগ্রেস, কী বলবেন? এই প্রশ্নে প্রজ্ঞা বলেন, ১৬ বছর বয়স থেকে ভোপালে বাস করছি। এখানকার প্রত্যেকটি পরিবার আমায় চেনে। তাঁদের সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে।

আরও পড়ুন- কী ধরনের আজাদি চান? বেগুসরাইয়ে কানহাইয়াকে ঘিরে তুমুল বিক্ষোভ বিরোধীদের

জ্ঞার আরও ব্যাখ্যা, এবিভিপি-র সংগঠন দেখার সময় গোটা ভোপাল ঘুরে বেড়িয়েছি। কংগ্রেসকে তোপ দেগে তাঁর অভিযোগ, ষড়যন্ত্র করে ৬ বছর রাজনীতিতে থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। ভোপালের মানুষ প্রজ্ঞাকে ভোটে লড়তে দেখতে চাইছে বলে দাবি তাঁর। উল্লেখ্য, ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণে গ্রেফতার হলে লাইমলাইটে চলে আসেন প্রজ্ঞা সিং ঠাকোর। অভিযুক্ত প্রজ্ঞার বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ্য না মেলায় মুক্তি দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র বিশেষ আদালত। বেআইনি কার্যকলাপ (ইউএপিএ)ধারায় এখনও তাঁর বিরুদ্ধে মামলা চলছে।

.