Farm Law: কৃষি আইনের বিরুদ্ধে অকালি দলের প্রতিবাদ, দিল্লিতে আটক Sukhbir Singh Badal সহ বহু নেতা

শিরোমনি অকালি দল ১৭ই সেপ্টেম্বরকে "কালা দিবস" হিসেবে পালন করার ডাক দিয়েছে। 

Updated By: Sep 17, 2021, 03:18 PM IST
Farm Law: কৃষি আইনের বিরুদ্ধে অকালি দলের প্রতিবাদ, দিল্লিতে আটক Sukhbir Singh Badal সহ বহু নেতা

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার দিল্লি পুলিস গ্রেফতার করেছে শিরোমনি অকালি দলের (SAD) দুই নেতা সহ ১১ জনকে। অকালি দলের প্রধান সুখবীর সিংহ বাদল (Sukhbir Singh Badal) এবং নেত্রী হরসিমরত কউর (Harsmirat Kaur) সহ মোট ১১ জনকে আটক করেছে পুলিস। তাদের বিরুদ্ধে অভিযোগ পূর্ব অনুমতি ছাড়াই তারা দিল্লি শহরে প্রতিবাদ মিছিল সংগঠিত করেন।

আটক নেতাদের দিল্লির সংসদ মার্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। যদিও সুখবীর সিং বাদলের দাবি তাদের সমর্থকরা শান্তিপূর্ণ প্রতিবাদ করছিলেন। পুলিস তাদের মিছিলে গন্ডগোল সৃষ্টি করে। বাদল দাবি করেন, কেন্দ্রীয় সরকার এবং হরিয়ানা সরকার তাদের কর্মীদের শান্তিপূর্ণ প্রতিবাদকে লাঠির মুখে দমিয়ে দিয়েছে এবং তাদের গাড়ি ভাঙচুর করেছে। তিনি আরোও জানান কেন্দ্রীয় সরকারকে বার্তা দিতে তারা আজ এসেছেন। মোদী সরকারকে তারা জানতে চান পাঞ্জাব সহ গোটা দেশ মোদী সরকারের বিরুদ্ধে। 

আরও পড়ুন: GST Council Meet: পেট্রোপণ্যে বসতে চলেছে জিএসটি? নারাজ অবিজেপি রাজ্যগুলি

শিরোমনি অকালি দল ১৭ই সেপ্টেম্বরকে "কালা দিবস" হিসেবে পালন করার ডাক দিয়েছে। তারা মনে করিয়ে দিয়েছে এই ১৭ই সেপ্টেম্বর কেন্দ্রীয় সরকারের বিতর্কিত কৃষি আইনের ১ বছর পূর্ণ হচ্ছে। কৃষি আইনের প্রতিবাদে তালাব গঞ্জ সাহিব গুরুদ্বার থেকে সংসদ ভবন অবধি মিছিলের ডাক দেয় অকালি দল। তারা পাঞ্জাব থেকেও কৃষক এবং সমর্থকদের এই মিছিলে উপস্থিত হওয়ার আহ্বান জানায়। 

প্রতিবাদ মিছিলের ফলে দিল্লির এক বড়ো অংশে পরিবহন ব্যবস্থা থমকে যায়। শহরে জায়গায় জায়গায় পুলিস ব্যারিকেড দিয়ে মিছিল আটকে দেয়। অকালি দলের সমর্থকরা সেই ব্যারিকেডের সামনেই স্লোগান দেওয়া শুরু করে। প্রসঙ্গত, ১ বছর আগে ১৭ই সেপ্টেম্বর সংসদে পাস হয় কেন্দ্রীয় সরকারের বহু বিতর্কিত ৩টি কৃষি আইন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.