গেরুয়া শিবিরে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ? কংগ্রেসের ইটের জবাব পাটকেলে দিল বিজেপি

তবে তরুণ গগৈর এই মন্তব্য ধোপে টিকতে দেয়নি বিজেপি।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Aug 23, 2020, 05:05 PM IST
গেরুয়া শিবিরে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ? কংগ্রেসের ইটের জবাব পাটকেলে দিল বিজেপি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আসন্ন ২০২১ নির্বাচনে অসমে বিজেপি শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এমনই মন্তব্য করে বিতর্ক উসকে দিলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ।

বর্ষীয়ান এই কংগ্রেস নেতা ২০০১ থেকে ২০১৬ অসমের মুখ্যমন্ত্রী ছিলেন। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, "আমি শুনেছি বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রীদের তালিকায় রঞ্জন গগৈর নাম রয়েছে। পরের বিধানসভা নির্বাচনে তিনি হয়তো মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন।" শুধু এইটুকুতেই থেমে যাননি তরুণ গগৈ। তিনি কটাক্ষের সুরে বলেছেন, "বিজেপি রঞ্জন গগৈর  রাম মন্দিরের সিদ্ধান্ত নিয়ে খুব খুশি। তারই ফল হিসেবে রাজ্যসভার সাংসদ হয়েছেন প্রাক্তন প্রধান বিচারপতি। তিনি সে প্রস্তাব ফেরাননি। এখন থেকেই তাঁর সক্রিয় রাজনীতিতে আসার উৎসাহ বোঝা যায়।"

তবে তরুণ গগৈর এই মন্তব্য ধোপে টিকতে দেয়নি বিজেপি। পাল্টা দিয়েছেন অসমের বিজেপি সভাপতি রঞ্জিত কুমার দাস। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, "মানুষের বয়স হলে অনেক অর্থহীন কথা বলে, আমরা তরুণ গগৈর মন্তব্যকে সেই খাতে ফেললাম। আমি অনেক মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছি কিন্তু কেউ তরুণ গগৈর মতো ভিত্তিহীন দাবি করে না।"

আরও পড়ুন: নেতৃত্বে বদল চাই; ঢেলে সাজাতে হবে সংগঠন, সোনিয়াকে চিঠি কংগ্রেসের ২৩ শীর্ষ নেতার

.