জেলে রাম রহিম, ডেরার দায়িত্ব সামলাচ্ছেন মা নসিব

ডেরা প্রধান যখন জনপ্রিয়তার শীর্ষে সে সময় ভক্তদের কাছে প্রায়ই তার মায়ের নাম করত রাম রহিম। মা-কে রাজমাতা বলে পরিচয় করিয়ে দিত ডেরা প্রধান

Updated By: May 2, 2018, 11:58 AM IST
জেলে রাম রহিম, ডেরার দায়িত্ব সামলাচ্ছেন মা নসিব

নিজস্ব প্রতিবেদন: ধর্ষণের দায়ে ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং এখন জেলে। কিন্তু প্রসাশনের সামনে তার আশ্রম চলছে বহল তবিয়তেই।
রাম রহিমের অবর্তমানে হরিয়ানার সিরসায় ডেরার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন তার মা নসিব কৌর। সপ্তাহে একদিন রাজস্থানের গঙ্গানগর জেলার তাঁর বাড়ি থেকে সিরসায় আসছেন নসিব। প্রতি রবিবার নসিব আসছেন ‘নাম চর্চা’-র জন্য। রাম রহিমের ছবি বেদীতে রেখে চলছে ধর্মীয় অনুষ্ঠান। ভক্তদের সমাগমও বাড়ছে দিন দিন। কোনও কোনও সপ্তাহে রোহতকের সুনারিয়া জেলে গিয়ে ছেলেকে দেখেও আসছেন নসিব।
আরও পড়ুন-‘একবার দেখা করতে এসো...’ প্রিন্সেপ ঘাটে প্রেমিকাকে ডেকেই ক্ষুর চালাল প্রেমিক!
দুই শিষ্যাকে ধর্ষণের দায়ে গত বছর ২৫ অগাস্ট রাম রহিমকে ২০ বছর কারাদণ্ড দিয়েছে সিবিআই আদালত। সাজা ঘোষণার এক মাস পরেই নসিব কৌর ঘোষণা করেন, ডেরা প্রধানের দায়িত্ব সামলাবেন তাঁর নাতি যশমিত ইনসাঁ। নসিব জানিয়ে দেন যশমিতকে পরবর্তি ডেরা প্রধান হিসেবে বেছে নেওয়া হয়েছিল ২০০৭ সালেই।
আরও পড়ুন-পঞ্চায়েত ভোট কবে? ৪মে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ডিভিশন বেঞ্চ
ডেরা প্রধান যখন জনপ্রিয়তার শীর্ষে সে সময় ভক্তদের কাছে প্রায়ই তার মায়ের নাম করত রাম রহিম। মা-কে রাজমাতা বলে পরিচয় করিয়ে দিত ডেরা প্রধান। রাম রহিম সিবিআই হেফাজতে যাওয়ার পর তার দুই সহযোগী বিপাস্যনা ইনসান ও ডা আদিত্য ইনসান বেপাত্তা হয়ে যান। রাম রহিমের অবর্তমানে হয়তো এরাই ডেরায় দায়িত্ব সমালাতেন। কিন্তু তারা না থাকায় দায়িত্ব তুলে নিয়েছেন নসিব কৌর।

 

.