পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে সন্ত্রাসবাদ ইস্যুতে কোন তাস খেলতে চলেছেন রাজনাথ?

সার্ক বৈঠকে যোগ দিতে পাকিস্তান গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে ভারতে সন্ত্রাস এবং তাতে পাকিস্তানের মদতের ইস্যু যে তোলা হবে, তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন তিনি। লস্কর-এ-তইবা, জইশ-এ-মহম্মদের মতো জঙ্গিগোষ্ঠীগুলিতে মদত দেওয়া বন্ধ করতে হবে ইসলামাবাদকে। এই বক্তব্যও তুলে ধরতে পারেন রাজনাথ সিং।

Updated By: Aug 8, 2016, 10:42 AM IST
পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে সন্ত্রাসবাদ ইস্যুতে কোন তাস খেলতে চলেছেন রাজনাথ?

ওয়েব ডেস্ক : সার্ক বৈঠকে যোগ দিতে পাকিস্তান গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে ভারতে সন্ত্রাস এবং তাতে পাকিস্তানের মদতের ইস্যু যে তোলা হবে, তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন তিনি। লস্কর-এ-তইবা, জইশ-এ-মহম্মদের মতো জঙ্গিগোষ্ঠীগুলিতে মদত দেওয়া বন্ধ করতে হবে ইসলামাবাদকে। এই বক্তব্যও তুলে ধরতে পারেন রাজনাথ সিং।

ভারত-পাক সম্পর্কে সাম্প্রতিক টানাপোড়েনের জেরে, দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রীদের মধ্যে আলাদা করে কোনও দ্বিপাক্ষিক বৈঠক হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। এমন একটি সময়ে রাজনাথ সিংয়ের এই সফর, যখন কাশ্মীর জ্বলন্ত ইস্যু। সেনা অভিযানে জঙ্গি নেতা বুরহান ওয়ানির মৃত্যু নিয়ে পাকিস্তানের একের পর এক উস্কানিমূলক মন্তব্য, অশান্তির আগুনে ঘি ঢেলেছে। খোদ পাক প্রধানমন্ত্রীও একের পর এক বিবৃতি দিয়েছেন কাশ্মীর প্রসঙ্গে। পাল্টা জবাব দিয়েছে দিল্লিও।

এই অবস্থায় সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে ইসালামাবাদে গেলেন রাজনাথ সিং।  রাজনাথের এই সফরের দিকে নজর রয়েছে রাজনৈতিক বিশেষজ্ঞদের।

.