Lok Sabha Election 2024 | Rahul Gandhi: 'কংগ্রেস সভাপতি যা করতে বলবেন, আমি করব', আমেঠিতে ফের লড়ার জল্পনা উস্কে দিলেন রাহুল

সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা বলেছিলেন যে ভারত ব্লকের পক্ষে একটি শক্তিশালী আন্ডারকারেন্ট রয়েছে এবং বিজেপি মাত্র ১৫০ আসনে সীমাবদ্ধ থাকবে। বর্তমানে বাতিল হওয়া নির্বাচনী বন্ড প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে রাহুল এটিকে ‘বিশ্বের সবচেয়ে বড় তোলাবাজি প্রকল্প’ বলে অভিহিত করেছেন। তিনি প্রধানমন্ত্রী মোদীকে ‘দুর্নীতির চ্যাম্পিয়ন’ বলেও আখ্যা দিয়েছেন।

Updated By: Apr 17, 2024, 11:43 AM IST
Lok Sabha Election 2024 | Rahul Gandhi: 'কংগ্রেস সভাপতি যা করতে বলবেন, আমি করব', আমেঠিতে ফের লড়ার জল্পনা উস্কে দিলেন রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর প্রদেশের হাই-প্রোফাইল আমেঠি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে সাসপেন্স বজায় রেখে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন যে এটি দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির (সিইসি) ডোমেইন এবং তিনি কমিটির সিদ্ধান্ত মেনে চলবেন। একসময় রাহুল গান্ধীর গড় ছিল এই আমেঠি আসন। এই আসন থেকে বিজেপি স্মৃতি ইরানিকে আবার মনোনয়ন দিয়েছে। অন্যদিকে কংগ্রেস এখনও তাদের মনোনীত প্রার্থীর নাম দেয়নি।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে একটি যৌথ সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, ‘সিইসি এবং কংগ্রেস সভাপতি আমাকে যা করতে বলবেন, আমি তা করব... আমাদের সিইসি-তে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়’।

আরও পড়ুন: Ram Navami 2024: বিজ্ঞান এবং ঐতিহ্যের মেলবন্ধন, রামনবমীতে রামলালার সূর্যতিলক...

জল্পনা চলছে যে রাহুল গান্ধী, যিনি কেরালার ওয়ানাড় থেকে কংগ্রেসের মনোনয়ন পেয়েছেন, তিনি আমেঠি থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। রাহুল গান্ধী ২০০৪ সাল থেকে টানা তিনবার আমেঠি আসনে জিতেছেন। যদিও, ইরানি ২০১৯ সালে ৫৫,০০০ ভোটে আসনটি জিতেছিলেন।

পিএম মোদী দুর্নীতির চ্যাম্পিয়ান: রাহুল গান্ধী

সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা বলেছিলেন যে ভারত ব্লকের পক্ষে একটি শক্তিশালী আন্ডারকারেন্ট রয়েছে এবং বিজেপি মাত্র ১৫০ আসনে সীমাবদ্ধ থাকবে।

তিনি বলেন, ‘প্রায় ১৫-২০ দিন আগে, আমি ভাবছিলাম বিজেপি প্রায় ১৮০টি আসন জিতবে, কিন্তু এখন আমি মনে করি তারা ১৫০টি আসন পাবে। আমরা প্রতিটি রাজ্য থেকে রিপোর্ট পাচ্ছি যে আমরা উন্নতি করছি। উত্তর প্রদেশে আমাদের একটি খুব শক্তিশালী জোট রয়েছে এবং আমরা খুব ভাল পারফরম্যান্স করব’।

আরও পড়ুন: Narendra Modi: মোদীর মুখে 'ঘরে ঢুকে মারা'-র প্রতিশ্রুতি, উত্তেজনা এড়ানোর পরামর্শ আমেরিকার

বর্তমানে বাতিল হওয়া নির্বাচনী বন্ড প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে রাহুল এটিকে ‘বিশ্বের সবচেয়ে বড় তোলাবাজি প্রকল্প’ বলে অভিহিত করেছেন। তিনি প্রধানমন্ত্রী মোদীকে ‘দুর্নীতির চ্যাম্পিয়ন’ বলেও আখ্যা দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী বলছেন, নির্বাচনী বন্ডের ব্যবস্থা আনা হয়েছে স্বচ্ছতার জন্য, রাজনীতি পরিষ্কার করার জন্য। যদি এটা সত্যি হয়, তাহলে কেন সেই ব্যবস্থা সুপ্রিম কোর্ট বাতিল করল। আর দ্বিতীয়ত, আপনি যদি স্বচ্ছতা আনতে চান, তাহলে যারা বিজেপিকে টাকা দিয়েছে তাদের নাম লুকিয়ে রাখো এবং তারা যে তারিখে টাকা দিয়েছিল সেগুলো কেন লুকিয়ে রাখলেন?’

ফেব্রুয়ারিতে, সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ নির্বাচনী বন্ড প্রকল্পটি বাতিল করে। এই প্রকল্প রাজনৈতিক দলগুলিকে বেনামী অনুদানের সুযোগ দেয় এবং এটিকে ‘অসাংবিধানিক’ বলে অভিহিত করে। মোদী সরকারকে টক্কর দেওয়ার জন্য কংগ্রেস এটিকে একটি গুরুত্বপূর্ণ ভোটে বিষয়ে পরিণত করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.