Bharat Nyay Yatra: মণিুপর থেকে মুম্বই, ১৪ জানুয়ারি থেকে রাহুলের 'ভারত ন্যায় যাত্রা'!

Manipur to Mumbai Bharat Nyay Yatra: ১৪ রাজ্যের ৮৫ জেলায় যাবে ভারত ন্যায় যাত্রা। ৬২০০ কিলোমিটারের দীর্ঘ এই যাত্রা।

Updated By: Dec 27, 2023, 12:21 PM IST
Bharat Nyay Yatra: মণিুপর থেকে মুম্বই, ১৪ জানুয়ারি থেকে রাহুলের 'ভারত ন্যায় যাত্রা'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চব্বিশের চ্যালেঞ্জে অলআউট কংগ্রেস। ভারত জোড়োর পর এবার ভারত ন্যায় যাত্রায় রাহুল। ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা। যাত্রা চলবে ২০ মার্চ পর্যন্ত। ভারত জোড়ো যাত্রার-ই দ্বিতীয় ভাগ এই ভারত ন্যায় যাত্রা। মূলত বাসে করে হবে এই যাত্রা। মাঝে মাঝে পদযাত্রার কর্মসূচিও রয়েছে। 

ফের পথে সোনিয়া পুত্র। মণিপুর আবেগে শান দিয়ে উত্তর-পূর্বের রাজ্য থেকেই শুরু হবে ভারত ন্যায় যাত্রা। মহারাষ্ট্রে শেষ হবে কর্মসূচি। যাত্রাপথে ১৪ রাজ্যের মাটি ছোঁবে রাহুলের ভারত ন্যায় যাত্রা। যাবে ১৪ রাজ্যের ৮৫ জেলায়। মণিপুর থেকে যাত্রা শুরু হয়ে নাগাল্যান্ড, আসাম, মেঘালয়, বাংলা, বিহার, ঝাড়খন্ড, ওড়িশা, ছত্তীসগঢ়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, গুজরাটেও যাবে ভারত ন্যায় যাত্রা। মহারাষ্ট্রের মুম্বইয়ে শেষ হবে এই যাত্রা। ৬২০০ কিলোমিটারের দীর্ঘ এই ভারত ন্যায় যাত্রা। 

আর্থিক ন্যায়, সামাজিক ন্যায় ও রাজনৈতিক ন্যায়ের লক্ষ্যে এই যাত্রা। লোকতন্ত্র ও সংবিধানকে বাঁচানোর উদ্দেশে এই যাত্রা। বেকারত্বের জ্বালায় ভুগছে দেশের যুব সম্প্রদায়। আর্থিক দুর্দশা ও গরিবির মধ্যে দিয়ে দেশের যে কোটি কোটি পরিবার দিন গুজরান করছে, তাঁদের সামনে আগামীতে উজ্জ্বল ভবিষ্যতের কথা তুলে ধরতে এই যাত্রা। সমাজে যে বিভাদের রাজনীতি কায়েম হয়েছে, তা দূর করে সবাইকে আবার একজোট করতে এই যাত্রা। 

আরও পড়ুন, Farooq Abdullah| Gaza: 'কাশ্মীরের পরিস্থিতিও গাজার মতো হবে যদি.....' ফের সরব ফারুক আবদুল্লা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.