Uttarakhand: বুধবার শপথ Pushkar Singh Dhami-র, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী Modi

দুপুর আড়াইটায় পর্বত রাজ্যের দ্বাদশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে ধামির। মোদী এবং শাহ ছাড়াও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh), বিজেপি সভাপতি জেপি নাড্ডা (BJP president JP Nadda), অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Assam chief minister Himanta Biswa Sarma) এবং হিমাচল প্রদেশের (Himachal Pradesh) মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর (Jai Ram Thakur) অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

Updated By: Mar 23, 2022, 08:52 AM IST
Uttarakhand: বুধবার শপথ Pushkar Singh Dhami-র, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী Modi

নিজস্ব প্রতিবেদন: দেরাদুনের (Dehradun) প্যারেড গ্রাউন্ডে (Parade Ground) ভারতীয় জনতা পার্টির (BJP) শীর্ষস্থানীয় নেতাদের উপস্থিতিতে শপথ নেবেন পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami)। একটি জমকালো অনুষ্ঠানে বুধবার উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ নেবেন পুষ্কর সিং ধামি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) এবং কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Union Minister Amit Shah) সহ বিজেপির অন্যান্য নেতৃত্ব উপস্থিত থাকতে পারেন এই অনুষ্ঠানে।

দুপুর আড়াইটায় পর্বত রাজ্যের দ্বাদশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে ধামির।

 

 

মোদী এবং শাহ ছাড়াও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh), বিজেপি সভাপতি জেপি নাড্ডা (BJP president JP Nadda), অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Assam chief minister Himanta Biswa Sarma) এবং হিমাচল প্রদেশের (Himachal Pradesh) মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর (Jai Ram Thakur) অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

 

অন্যদিকে, পুষ্কর সিং ধামিকে মুখ্যমন্ত্রীপদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে, বিজেপি এখন উত্তরাখণ্ডের মন্ত্রিসভা গঠনের পরবর্তী প্রক্রিয়া শুরু করেছে।

ধামির নতুন মন্ত্রিসভায় অন্তত তিনটি নতুন নামের অন্তর্ভুক্তি প্রায় নিশ্চিত। যেহেতু হরক সিং রাওয়াত (Harak Singh Rawat) এবং যশপাল আর্য (Yashpal Arya) বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন এবং প্রাক্তন মন্ত্রী স্বামী যতিশ্বরানন্দ (Swami Yatishwaranand) তার আসনে হারে গেছেন, তাই এই ফাঁকা জায়গাগুলি পূরণ করতে তিনটি নতুন মুখ বেছে নিতে হবে।

আরও পড়ুন: Shiv Sena: "হিন্দুত্বের পথেই থাকবে Shiv Sena", দাবি Sanjay Raut-র

সম্ভাব্য তিনটি স্থানে যাদের আনা হতে পারে তাদের মধ্যে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় বহুগুনার (Vijay Bahuguna) ছেলে এবং সিতারগঞ্জের (Sitarganj) বিধায়ক সৌরভ বহুগুনা (Saurav Bahuguna), প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুবন চন্দ্র খান্দুরির (Bhuvan Chandra Khanduri) মেয়ে এবং কোটদ্বারের (Kotdwar) বিধায়ক রিতু খান্দুরি ভূষণ (Ritu Khanduri Bhushan) এবং দিলীপ সিং রাওয়াত (Dilip Singh Rawat), যিনি হরক সিং রাওয়াতের পুত্রবধূ, অনুকৃতি গুসাইন বিরুদ্ধে ল্যান্সডাউন আসনে জয়লাভ করেছিলেন।

যে পুরনো মুখগুলিকে ধরে রাখা হতে পারে তারা হলেন সাতপাল মহারাজ (Satpal Maharaj), ধন সিং রাওয়াত (Dhan Singh Rawat), রেখা আর্য (Rekha Arya) এবং অরবিন্দ পান্ডে (Arvind Pandey), যারা ধামির শেষ মন্ত্রিসভার সদস্য ছিলেন।

উল্লেখযোগ্যভাবে বিজেপি, উত্তরাখণ্ডে টানা দ্বিতীয়বার জয় পেয়েছে এবং ৭০ সদস্যের বিধানসভায় ৪৭টি আসন জিতেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.