হাইওয়ে সংলগ্ন হোটেল-রেস্তোরাঁয় মদ চালু করতে সংশোধনীর পথে পঞ্জাব

হাইওয়ের ধারে খুচরো মদ বিক্রি করা যাবে না, কিন্তু এই নিষেধাজ্ঞা লাগু হবে না হোটেল, রেস্তোরাঁ এবং ক্লাবের ক্ষেত্রে- এই মর্মেই বিধানসভায় সংশোধনী আনতে চলেছে ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর পঞ্জাব সরকার। এজন্য ১৯১৪ সালের পঞ্জাব আবগারি আইনের ২৬এ ধারা সংশোধনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই সংশোধনীর মাধ্যমে পঞ্জাবে হাইওয়ে সংলগ্ন হোটেল-রেস্তোরাঁয় মদ পরিবেশন করা সংক্রান্ত যাবতীয় অনিশ্চয়তা ও সংশয় কেটে যাবে বলে দাবি, সরকারি মুখপাত্রের।

Updated By: Jun 20, 2017, 01:45 PM IST
হাইওয়ে সংলগ্ন হোটেল-রেস্তোরাঁয় মদ চালু করতে সংশোধনীর পথে পঞ্জাব

ওয়েব ডেস্ক: হাইওয়ের ধারে খুচরো মদ বিক্রি করা যাবে না, কিন্তু এই নিষেধাজ্ঞা লাগু হবে না হোটেল, রেস্তোরাঁ এবং ক্লাবের ক্ষেত্রে- এই মর্মেই বিধানসভায় সংশোধনী আনতে চলেছে ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর পঞ্জাব সরকার। এজন্য ১৯১৪ সালের পঞ্জাব আবগারি আইনের ২৬এ ধারা সংশোধনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই সংশোধনীর মাধ্যমে পঞ্জাবে হাইওয়ে সংলগ্ন হোটেল-রেস্তোরাঁয় মদ পরিবেশন করা সংক্রান্ত যাবতীয় অনিশ্চয়তা ও সংশয় কেটে যাবে বলে দাবি, সরকারি মুখপাত্রের।

প্রসঙ্গত, গত ১৫ই ডিসেম্বর রাজ্য ও জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই নির্দেশ দেশ জুড়ে ফলপ্রসু হয়েছে বর্তমান বছরের ১লা এপ্রিল থেকে।

উল্লেখ্য, এর আগে রাজ্য সড়কগুলিকে জেলা সড়ক হিসাবে সরকারিভাবে উল্লেখ করে (ডিক্ল্যাসিফাই) তখনকার মতো সুপ্রিম নির্দেশ 'পাশ কাটানো'র চেষ্টা করেছিল পঞ্জাব সরকার। আর এবার রাজ্য আইনসভায় সরাসরি সংশোধনী বিল এনে রাজস্ব আদায়ের পথ সুগম করতে চাইছে পঞ্জাব সরকার। তবে অনেকেই মনে করছেন, সরকারের এই সিদ্ধান্ত নিয়ে ভবিষ্যতে আবারও মামলা হলে শেষ পর্যন্ত কী হবে তা এখনই স্পষ্ট নয়। (আরও পড়ুন- যোগ দিবসে শবাসনের সিদ্ধান্ত মন্দসৌরের রাজ্যের কৃষকদের)

.