Punjab: 'বহুবার অপমানিত হয়েছি, সামনে আরও রাস্তা খোলা রয়েছে', মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন অমরিন্দর সিং

শনিবার বিকেলে তিনি তাঁর ইস্তফাপত্র জমা দেন রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিতের কাছে

Updated By: Sep 18, 2021, 05:54 PM IST
Punjab: 'বহুবার অপমানিত হয়েছি, সামনে আরও রাস্তা খোলা রয়েছে', মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন অমরিন্দর সিং

নিজস্ব প্রতিবেদন: হাইকমান্ড থেকে নির্দেশ ছিলই। শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। তবে তিনি জানিয়ে দিলেন, রাজনীতিতে সবকিছু দ্রুত বদল হয়। সামনে বহু রাস্তা খোলা রয়েছে। 

শনিবার বিকেলে তিনি তাঁর ইস্তফাপত্র জমা দেন রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিতের কাছে। এমনটাই টুইট করে জানিয়েছে অমরিন্দর সিংয়ের ছেলে রনিন্দার সিং। পাশাপাশি তিনি মন্তব্য করেছেন, এখন থেকে পরিবারের প্রধান হিসেবে অমরিন্দরজি আমাদের পরিবারকে নেতৃত্বে দেবেন। আজ বিকেলেই সাংবাদিক সম্মেলেন করে তাঁর পরবর্তি পদক্ষেপের কথা জানাতে পারেন অমরিন্দার।

আরও পড়ুন-Ghatal:  লাগাতার বৃষ্টিতে জলমগ্ন শহর, ছেলের সামনে ভেসে গেলেন বৃদ্ধ

উল্লেখ্য, শনিবার কংগ্রেস বিধায়কদের বৈঠকের আগেই অমরিন্দরকে ইস্তফা দিতে নির্দেশ দেয় কংগ্রেস হাইকমান্ড। এমনটাই খবর রাজনৈতিক মহলের। এদিনই তিনি সোনিয়ার সঙ্গে কথা বলেন। পাশাপাশি তিনি জানিয়ে দেন তাঁর পক্ষে আর মুখ্যমন্ত্রী থাকা সম্ভব নয়। শেষপর্যন্ত রাজ্যপালের কাছে গিয়ে ইসত্ফাপত্র জমা দেন অমরিন্দর।

এদিন রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর অমরিন্দর রাজভবন থেকে বেরিয়ে এসে বলেন, কংগ্রেস প্রেসিডেন্টকে আজ জানিয়েই দিয়েছিলাম, আজই পদত্যাগ করব। কংগ্রেস নেতারা মনে করেন আমরা রাজ্য চালানোর ক্ষমতা নেই। এটা অত্যন্ত অপমানজনক। ওরা যাকে পছন্দ করেন তাঁকেই মুখ্যমন্ত্রী করুন। এনিয়ে গত ২ মাসে তিনবার কংগ্রেস বিধায়কদের দিল্লিতে ডেকে বৈঠক হল। আমার মনে হয়েছে, আমার যোগ্যতার উপরে হাইকমান্ডের সন্দেহ রয়েছে। তাই খুবই অপমানিত বোধ করেছি।

আরও পড়ুন-Bishnupur: এ কেমন নিয়ম! ওয়ার্ডের চিকিত্সক বেডের কাছে আসেন না, শিশুকেই নিয়ে যেতে হয় তাঁর কাছে

কয়েকমাসের মধ্যেই পঞ্জাব বিধানসভার নির্বাচন। তার মধ্যেই অমরিন্দরের পদত্যাগ পঞ্জাব কংগ্রেসকে ভেঙে দেবে কিনা তা নিয়ে জল্পনা তৈরি হচ্ছে। কিছুদিন আগেই নিজের অনুগামীদের একটি বৈঠক ডেকেছিলেন অমরিন্দর। সেখানে ছিলেন কংগ্রেসের ৮০ বিধায়কের মধ্যে মাত্র ১৫ জন। ফলে অমরিন্দরের বিরুদ্ধে ক্ষোভের ইঙ্গিত আগে থেকেই ছিল। তবে এটি প্রকাশ্যে এসেছিল আগেই। জুলাইয়ে অমরিন্দরের আপত্তি সত্বেও রাজ্য কংগ্রেসের প্রধান হিসেবে নিয়োগ করা হয় নভজ্যোত সিং সিধুকে। এরপরই রাজ্য কংগ্রেসের দুই শিবির প্রকাশ্যে একে অপরকে নিশানা করতে থাকে। এদিকে, এমনও শোনা যাচ্ছে, অমরিন্দরকে মুখ্যমন্ত্রীর পদে ফেরাতে সোনিয়াকে চিঠি লিখছেন কংগ্রেসের ৫০ বিধায়ক।

এদিকে, অমরিন্দরের পদত্যাগের পর মুখ্যমন্ত্রীর পদে কে? আপাতত ৩টি নাম সামনে উঠে আসছে। এরা হলেন সুনীল জাখর, প্রতাপ সিং বাজওয়া ও রভনীত সিং বিট্টু। 
  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.