Gurmeet Ram Rahim: প্রমাণের অভাব! ছাড়া পেলেন অভিযুক্ত রাম রহিম-সহ ৪

Dera Sacha Sauda chief Gurmeet Ram Rahim Singh: ম্যানেজার রঞ্জিত সিং হত্যা মামলায় রাম রহিম-সহ অভিযুক্ত আরও ৪ জনকে মুক্তি দিল পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। এই মামলার অন্য অভিযুক্তরা হলেন অবতার সিং, কৃষাণ লাল, জসবীর সিং এবং সাবদিল সিং। 

Updated By: May 28, 2024, 12:23 PM IST
Gurmeet Ram Rahim: প্রমাণের অভাব! ছাড়া পেলেন অভিযুক্ত রাম রহিম-সহ ৪
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদালত থেকে ছাড়া পেলেন ডেরা সাচ্চা সৌধার প্রধান গুরমিত রাম রহিম সিং। ম্যানেজার রঞ্জিত সিং হত্যা মামলায় রাম রহিম-সহ অভিযুক্ত আরও ৪ জনকে মুক্তি দিল পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। গুরমিত রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পর এই অভিযোগের বিরুদ্ধে মামলা দায়ের করে হাইকোর্ট। সেই আপিলের অনুমতি দেওয়ার সময় এই আদেশ দেয় উচ্চ আদালত।

আরও পড়ুন, Patna: সময়ের আগে পরীক্ষাকেন্দ্র থেকে বেরনোর অপরাধে দিতে হল প্রাণ! ল কলেজে পিটিয়ে হত্যা ছাত্রকে...

এই মামলার অন্য অভিযুক্তরা হলেন অবতার সিং, কৃষাণ লাল, জসবীর সিং এবং সাবদিল সিং। অভিযুক্তদের মধ্যে একজন বিচার চলাকালীন মারা যান। ২০১৯ সালে, গুরমিত রাম রহিমকে পঞ্চকুলার সিবিআই আদালত একটি ধর্ষণের মামলায় এবং একজন সাংবাদিক এবং প্রাক্তন ডেরা ম্যানেজার রঞ্জিত সিংয়ের হত্যার সঙ্গে সম্পর্কিত দুটি হত্যা মামলায় দোষী সাব্যস্ত করেছিল। ১৮ অক্টোবর, ২০২১-এ, আদালত এই মামলায় রাম রহিম এবং অন্য চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। 

ডেরা প্রধান পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে এই রায়কে চ্যালেঞ্জ করেছিলেন। তবে ধর্ষণ মামলা ও সাংবাদিক হত্যা মামলায় তার আপিল এখনও বিচারাধীন। রাম রহিম বর্তমানে রোহতকের সুনারিয়া জেলে বন্দী। বর্তমানে দুই শিষ্যকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড ভোগ করছে। ডেরা সাচ্চা সৌদার প্রাক্তন ম্যানেজার রঞ্জিত সিং ২০০২ সালে খুন হন। সিবিআই চার্জশিট অনুসারে, রাম রহিম সন্দেহ করেছিলেন যে ডেরা প্রধানের যৌন নির্যাতনের সমস্ত ঘটনা নিয়ে যে চিঠি প্রকাশ্যে এসেছিল তার পিছনে রঞ্জিত সিংয়ের হাত ছিল। 

সিবিআই আদালত বলেছিল যে চিঠি প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই ভীষণ বিরক্ত হন রাম রহিম এবং তারপরই বাকি অভিযুক্তদের সঙ্গে রঞ্জিতকে মারার পরিকল্পনা করেন। সম্প্রতি, পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট রাম রহিমকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে এবং হরিয়ানা সরকারকে অনুমতি ছাড়া তাকে আর প্যারোল দেওয়ার বিষয়ে বিবেচনা না করতে বলে।

আরও পড়ুন, June 1 INDIA bloc meeting: সরকার কার? রেজাল্ট বেরনোর আগেই ১ জুন ইন্ডিয়া জোটের জরুরি বৈঠক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.