এখন থেকে এই কাজে ফেসবুক, টুইটারই নাকি আপনাকে সাহায্য করবে!

রান্নার গ্যাসে হাজারো সমস্যা? ডিস্ট্রিবিউটর দেখেও দেখছে না? গ্যাস সিলিন্ডারে গ্যাস কম? এবার মুশকিল আসান করবে টুইটার, ফেসবুক। সোজা কমপ্লেন করুন কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের ফেসবুক পেজ বা টুইটার হ্যান্ডলে।

Updated By: Mar 26, 2017, 09:02 AM IST
এখন থেকে এই কাজে ফেসবুক, টুইটারই নাকি আপনাকে সাহায্য করবে!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : রান্নার গ্যাসে হাজারো সমস্যা? ডিস্ট্রিবিউটর দেখেও দেখছে না? গ্যাস সিলিন্ডারে গ্যাস কম? এবার মুশকিল আসান করবে টুইটার, ফেসবুক। সোজা কমপ্লেন করুন কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের ফেসবুক পেজ বা টুইটার হ্যান্ডলে।

পাম্প থেকে কম পেট্রোল দিচ্ছে? সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেবে মন্ত্রক। রান্না করতে গিয়ে দেখলেন গ্যাস লিক। ফোন করেও সাড়া মিলছে না ডিস্ট্রিবিউটরের? কী করবেন? সমস্যা সমাধানের উপায় কী? হাতের কাছেই কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রক। ফেসবুক বা টুইটারে একটা পোস্ট। ব্যস। কেল্লা ফতে।

আরও পড়ুন- আয়করের ক্ষেত্রে এই ১০টি পরিবর্তন লাগু হচ্ছে ১ লা এপ্রিল থেকে

কোনও সমস্যা থাকলে টুইট করতে হবে মন্ত্রকের টুইটার হ্যান্ডল @MoPNG_eSeva-তে। কিংবা ফেসবুকে মন্ত্রকের ই-সেবা www.facebook.com/MoPNG-e-Seva-তেও অভিযোগ জানানো যাবে। সঙ্গে সঙ্গে নিষ্পত্তি। অভিযোগের পাশাপাশি গ্রাহকদের যে কোনও সমস্যা এবং পরামর্শ পেতে প্রতিদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সোশ্যাল মিডিয়াগুলিতে MoPNG-র এই গ্রাহক ই-পরিষেবা। আগামীদিনে অন্যান্য সোশ্যাল মিডিয়াতেও মিলবে এই পরিষেবা।

কীভাবে অভিযোগ জানাবেন?

অভিযোগ জানাতে টুইটার বা ফেসবুকে নিজের নাম, পরিচয়, ঠিকানা ও ডিস্ট্রিবিউটরের নাম জানাতে হবে। সঙ্গে সঙ্গে এই ই-পরিষেবার নজরদারির দায়িত্বে থাকা অফিসাররা ওই ডিস্ট্রিবিউটরের সঙ্গে যোগাযোগ করবেন। দ্রুত নিষ্পত্তি হবে আপনার সমস্যার। গ্যাস সিলিন্ডার পাওয়ার পর তাতে গ্যাস কম থাকলে সেই অভিযোগও জানানো যাবে। শুধুই রান্নার গ্যাসই নয়। পেট্রোল ও ডিজেল সংক্রান্ত অভিযোগও জানানো যাবে এই পোর্টালে। অনেক ক্রেতাই অভিযোগ করেন, কিছু পেট্রোল পাম্পে নির্ধারিত পরিমাণের থেকে অনেক কম তেল দেওয়া হয়। মন্ত্রক সূত্রে খবর, এখন অনলাইনে অভিযোগ জানালেই ফল মিলবে সঙ্গে সঙ্গে। ওই নির্দিষ্ট পাম্পে গিয়ে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

.