শিবসেনা সাংসদের ব্যবহারে বিরক্ত, কিন্তু তাঁকে বিমান চড়ায় নিষেধাজ্ঞা আরপে আপত্তি কেন্দ্রের

প্রবীণ বিমানকর্মীকে জুতোপেটা করার ঘটনায় শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়কে ঘিরে নাটক চলছেই। দেশজোড়া বিতর্কের মধ্যেও ক্ষমা চাইতে নারাজ গায়কোয়াড়। বিমান সংস্থাগুলিও অনড়, এমন লোককে বিমানে উঠতে দেবে না তারা। বাধ্য হয়ে ট্রেনে চড়ে দিল্লি থেকে মহারাষ্ট্র আসেন গায়কোয়াড়। জুতোপেটার নিন্দা করেও কেন্দ্রের বক্তব্য, গায়কোয়াড়কে বিমানে নিষিদ্ধ করা আইনসম্মত নয়।

Updated By: Mar 25, 2017, 10:47 PM IST
শিবসেনা সাংসদের ব্যবহারে বিরক্ত, কিন্তু তাঁকে বিমান চড়ায় নিষেধাজ্ঞা আরপে আপত্তি কেন্দ্রের

ওয়েব ডেস্ক : প্রবীণ বিমানকর্মীকে জুতোপেটা করার ঘটনায় শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়কে ঘিরে নাটক চলছেই। দেশজোড়া বিতর্কের মধ্যেও ক্ষমা চাইতে নারাজ গায়কোয়াড়। বিমান সংস্থাগুলিও অনড়, এমন লোককে বিমানে উঠতে দেবে না তারা। বাধ্য হয়ে ট্রেনে চড়ে দিল্লি থেকে মহারাষ্ট্র আসেন গায়কোয়াড়। জুতোপেটার নিন্দা করেও কেন্দ্রের বক্তব্য, গায়কোয়াড়কে বিমানে নিষিদ্ধ করা আইনসম্মত নয়।

এয়ার ইন্ডিয়ার ৬০ বছরের ডিউটি ম্যানেজার। বিজনেস ক্লাস না মেলায় তাঁকে ২৫ বার জুতোপেটা! ফলাও করে নিজেই জানিয়েছিলেন সেকথা। তারপর থেকে দেশজোড়া সমালোচনার মুখে শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়। এয়ার ইন্ডিয়া সহ ৭টি বিমান সংস্থা তাঁকে বিমানে নিষিদ্ধ ঘোষণা করেছে। বিমানের টিকিট বাতিল হয়ে যাওয়ায়, গায়কোয়াড় দিল্লি থেকে মহারাষ্ট্র গেলেন অগস্ট ক্রান্তি রাজধানী এক্সপ্রেসে। কিন্তু সেই রেলযাত্রাও বিতর্ক এড়াতে পারল না।

গায়কোয়াড়ের সঙ্গী সহযাত্রীর বুকে ব্যথা। শিবসেনা সাংসদের অনুরোধে মথুরা স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে ট্রেন। ডাক্তার ফিট ফর ট্রাভেল ঘোষণা করার পর তবেই ছাড়ে ট্রেন। সাংবাদিকরা এ নিয়ে প্রশ্ন করতেই চটে লাল শিবসেনার অ্যাংরি পার্লামেন্টিরিয়ান।

আরও পড়ুন- নিজের কাজে একটুও লজ্জিত নন শিবসেনা সাংসদ! (দেখুন ভিডিও)

অনুতাপ নেই। বরং বদ মেজাজটাই ধরে রেখেছেন শিবসেনার বিতর্কিত জনপ্রতিনিধি। দিল্লি থেকে মুম্বই ছুটে এলেন কেন? মাতোশ্রীতে উদ্ধব ঠাকরে তলব করেছেন নাকি? তলবের কথা অস্বীকার করেছেন গায়কোয়াড়। শিবসেনা সাংসদের দাবি, নিজের নির্বাচনী কেন্দ্র ওসমানাবাদে যাবেন। তাই এই সফর।

গায়কোয়াড়ের রগচটা মেজাজ দেখে খাপ্পা এয়ারলাইন্সগুলি। এক প্রবীণ বিমানকর্মীকে জুতোপেটা করে যে বড়াই করে, তাকে বিমান সফরের ছাড়পত্র দিতে রাজি নয় কোনও সংস্থা। যদিও বিমানসংস্থাগুলির এই মনোভাবের বিরোধিতা করেছে কেন্দ্র। এবিষয়ে কেন্দ্রীয় আইনপ্রতিমন্ত্রীর বক্তব্য, কেউ দোষ করলে তাকে শাস্তি দেওয়া যেতে পারে। কিন্তু কখনোই বিমান সফর থেকে আটকানো যায় না। কারণ এমন কোনও আইন নেই, যা একজনের বিমান সফর বন্ধ করে দিতে পারে।

.