JNU-য়ে কানহাইয়াকাণ্ডে চাপ বাড়ল পুলিসের ওপর

JNU-য়ে কানহাইয়াকাণ্ডে চাপ বাড়ল পুলিসের ওপর। এবার আসরে মানবাধিকার কমিশনও। অভিযোগ, পুলিসি জেরায় প্রবল মানসিক চাপ দেওয়া হচ্ছে ধৃত ছাত্র নেতাকে।দেশদ্রোহের অভিযোগে এখন তিনি জেল হেফাজতে। আদালতে পেশের সময় তাঁর ওপর হামলাও পূর্ব পরিকল্পিত ছিল। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। তাতে উল্লেখ রয়েছে, পুলিসি জেরায় কোনওরকম মারধরের অভিযোগ কানহাইয়া কুমার করেননি।

Updated By: Feb 20, 2016, 01:54 PM IST
JNU-য়ে কানহাইয়াকাণ্ডে চাপ বাড়ল পুলিসের ওপর

ওয়েব ডেস্ক: JNU-য়ে কানহাইয়াকাণ্ডে চাপ বাড়ল পুলিসের ওপর। এবার আসরে মানবাধিকার কমিশনও। অভিযোগ, পুলিসি জেরায় প্রবল মানসিক চাপ দেওয়া হচ্ছে ধৃত ছাত্র নেতাকে।দেশদ্রোহের অভিযোগে এখন তিনি জেল হেফাজতে। আদালতে পেশের সময় তাঁর ওপর হামলাও পূর্ব পরিকল্পিত ছিল। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। তাতে উল্লেখ রয়েছে, পুলিসি জেরায় কোনওরকম মারধরের অভিযোগ কানহাইয়া কুমার করেননি।

তবে এটা স্পষ্ট যে তাঁকে ভয়ঙ্কর মানসিক চাপ দেওয়া হচ্ছে। এমনকি কানহাইয়া কুমারের আবেদন বলে পুলিস যে বক্তব্য সামনে এনেছে, তাও ধৃত ছাত্র নেতার নয় বলে অভিযোগ মানবাধিকার কমিশনের। পাতিয়ালা হাউজ কমপ্লেক্সে কানহাইয়া কুমারের ওপর হামলার ঘটনায়, পুলিসি নিরাপত্তায় বড়সড় গলদ ছিল বলে দাবি করা হয়েছে রিপোর্টে। উদ্বেগ প্রকাশ করা হয় কানহাইয়া ও তাঁর পরিবারের নিরাপত্তা নিয়ে। JNU ক্যাম্পাসে পুলিসি হানা ও গ্রেফতারিকাণ্ডে আন্দোলন জারি থাকলেও, গতকাল থেকে অবশ্য ক্লাসে যোগ দিতে শুরু করেছেন পড়ুয়ারা।    

 

.