Prashant Kishor: ২০২৪-এ বিজেপিকে হারানোর গোপন ফর্মুলা প্রশান্ত কিশোরের হাতে, জানিয়ে দিলেন বিরোধীদের

Lok Sabha Election 2024: ভবিষ্যদ্বাণী করতে গিয়ে এমন কথা বলেছেন প্রশান্ত কিশোর, যা বিরোধী ঐক্যকে চমকে দিতে পারে। তবে এর পাশাপাশি তিনি বিরোধীদেরকে বিজেপির সঙ্গে পাল্লা দেওয়ার ফর্মুলাও জানিয়েছেন।

Updated By: Mar 21, 2023, 09:27 AM IST
Prashant Kishor: ২০২৪-এ বিজেপিকে হারানোর গোপন ফর্মুলা প্রশান্ত কিশোরের হাতে, জানিয়ে দিলেন বিরোধীদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সব দলই আগামী বছরের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রস্তুতি জোরদার করেছে। ভারতীয় জনতা পার্টি (BJP) টানা তৃতীয়বার জয়ের জন্য নিজেদের বিশ্বাস ব্যক্ত করছে। অন্যদিকে বিরোধী দলগুলি বিজেপিকে পরাজিত করার জন্য একসঙ্গে পরিকল্পনা করছে। এদিকে, নির্বাচনী কৌশলী ও জন সুরজের সভাপতি প্রশান্ত কিশোর এমনই ভবিষ্যদ্বাণী করেছেন, যা বিরোধী ঐক্যকে ধাক্কা দিতে পারে। তবে এর পাশাপাশি তিনি বিরোধীদের বিজেপির সঙ্গে পাল্লা দেওয়ার ফর্মুলাও জানিয়েছেন।

বিরোধী ঐক্য চলবে না: প্রশান্ত কিশোর

নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর একটি সাক্ষাৎকারে বিরোধী দলগুলির ঐক্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন এবং বলেছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধী ঐক্য কখনই ভারতীয় জনতা পার্টির (BJP) বিরুদ্ধে কাজ করবে না। কারণ এটি অস্থিতিশীল এবং দলগুলি আদর্শগতভাবে আলাদা। তিনি বলেন, আদর্শের জোট না হলে বিজেপিকে পরাজিত করা যাবে না।

আরও পড়ুন: Pro-Khalistani Twitter Ban: ভারতীয় দূতাবাসে আক্রমণের জের, ব্যান হল খালিস্তানপন্থি ট্যুইটার অ্যাকাউন্ট

২০২৪ সালে বিজেপির জন্য সবচেয়ে বড় শক্তি কী?

এর সঙ্গে প্রশান্ত কিশোর ভারতীয় জনতা পার্টির তিনটি বৃহত্তম শক্তির কথাও উল্লেখ করেছেন এবং বলেছেন যে তাদের ভেঙে বিরোধীরা জিততে পারবে না। তিনি বলেন, 'বিরোধী ঐক্য শুধুই একটা প্রদর্শনী। শুধুমাত্র নেতা ও দলকে একত্রিত করে বিজেপিকে চ্যালেঞ্জ করা যাবে না। এর জন্য একজনকে বুঝতে হবে বিজেপির শক্তি। এগুলি হল হিন্দুত্ব, জাতীয়তাবাদ এবং কল্যাণ (সুবিধাভোগী)। বিজেপির বিরুদ্ধে জিততে হলে এর মধ্যে অন্তত দুটি বিষয়ে কাজ করতে হবে এবং সেগুলো ভেদ করতে হবে।

আরও পড়ুন: Mehul Choksi: পলাতক মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ প্রত্যাহার ইন্টারপোলের....

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ফর্মুলা বিরোধীদের বললেন পিকে

নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর বিরোধীদেরও এমন একটি ফর্মুলা জানিয়েছেন যার মাধ্যমে তারা বিজেপির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। বিজেপির আদর্শের বিরুদ্ধে লড়াইয়ের জন্য মতাদর্শের জোট হওয়া উচিত। এর জন্য গান্ধীবাদী, সমাজতান্ত্রিক, আম্বেদকরবাদী, বামপন্থী মতাদর্শ প্রয়োজন, তবে তা অন্ধভাবে বিশ্বাস করা যায় না। যতক্ষণ না মতাদর্শগত সমতা নেই, ততক্ষণ পর্যন্ত আপনি বিজেপিকে হারাতে পারবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.