টাকা ফুরিয়েছে, তাই গুহায় কাটাচ্ছিলেন ৬ বিদেশি; উদ্ধার করে তাঁদের ঋষিকেশের আশ্রমে পাঠাল পুলিস

টাকা ফুরিয়ে গিয়েছে। তাই হোটেল ছাড়তে হয়েছে। বাধ্য হয়েই তাই গুহায় দিন কাটাচ্ছিলেন এই ছয় পর্যটক। 

Edited By: সুদীপ দে | Updated By: Apr 19, 2020, 09:08 PM IST
টাকা ফুরিয়েছে, তাই গুহায় কাটাচ্ছিলেন ৬ বিদেশি; উদ্ধার করে তাঁদের ঋষিকেশের আশ্রমে পাঠাল পুলিস

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ থেকে বাঁচতে দেশজুড়ে এখন লকডাউন চলছে। এই পরিস্থিতিতে এ দেশে এখনও আটকে রয়েছেন অনেক বিদেশি পর্যটক। এঁদেরই একদলকে লকডাউন অমান্য করে উত্তরাখণ্ডের তপোবন এলাকায় ঘুরতে দেখে শাস্তি হিসাবে ৫০০ বার করে ‘Sorry’ লিখিয়েছিল সেখানে কর্মরত পুলিসকর্মীরা। এ বার সেই পুলিসেরই মানবিক রূপ দেখলেন লকডাউনে উত্তরাখণ্ডে আটকে পড়া একদল বিদেশি পর্যটক।

জানা গিয়েছে, লকডাউনের জেরে দেশে ফিরতে পারেননি বেশ কয়েকশো পর্যটক। উত্তরাখণ্ডের পর্যটন দফতরের মতে, সেখানে এখনও প্রায় ৭০০ জন বিদেশি পর্যটক রয়েছেন।

এদেরই মধ্যে নেপাল, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, ইউক্রেন এবং তুরস্ক থেকে আসা চার পুরুষ এবং দুই মহিলা-সহ মোট ছয় পর্যটক প্রায় সপ্তাহ দুয়েক ধরে ঋষিকেশের গুহায় দিন কাটাচ্ছিলেন। লকডাউনের জেরে দেশে ফিরতে পারেননি তাঁরা, টাকাও ফুরিয়ে গিয়েছে। তাই হোটেল ছাড়তে হয়েছে। বাধ্য হয়েই তাই গুহায় দিন কাটাচ্ছিলেন এই ছয় পর্যটক। খবর পেয়ে সেখানে পৌঁছায় পুলিস। পুলিস এই ছয় পর্যটককে উদ্ধার করে ঋষিকেশের স্বর্গ আশ্রমে নিয়ে আসে।

আরও পড়ুন: লকডাউনের নিয়ম ভাঙায় ১০ বিদেশি পর্যটককে দিয়ে ৫০০ বার ‘Sorry’ লেখাল পুলিস!

ঋষিকেশের এক পুলিস আধিকারিক রাজেন্দ্র সিং কাঠাইট জানান, ২৪ মার্চ থেকেই এই ছয় পর্যটক গুহায় কাটাচ্ছিলেন। এখন তাঁদের উদ্ধার করে ঋষিকেশেরই একটি আশ্রমে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষা করে দেখা হয়েছে, এঁদের কারও শরীরেই করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলেনি। তবু এঁদের এই আশ্রমে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

.