মুসলিমদের ধর্মান্তকরণে বাধ্য করা নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিস

টাকার লোভ দেখিয়ে জোর করে মুসলিমদের হিন্দু ধর্মান্তরিত করার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। অভাবের তাড়নায় হিন্দুত্বে ধর্মান্তরিত হন আগ্রার দেবনগরের ৩০০ জন মুসলিম। এরা প্রত্যেকেই দেশভাগের সময় বাংলাদেশ থেকে এসেছিলেন।

Updated By: Dec 11, 2014, 01:35 PM IST
মুসলিমদের ধর্মান্তকরণে বাধ্য করা নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিস

ওয়েব ডেস্ক: টাকার লোভ দেখিয়ে জোর করে মুসলিমদের হিন্দু ধর্মান্তরিত করার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। অভাবের তাড়নায় হিন্দুত্বে ধর্মান্তরিত হন আগ্রার দেবনগরের ৩০০ জন মুসলিম। এরা প্রত্যেকেই দেশভাগের সময় বাংলাদেশ থেকে এসেছিলেন।

তিন দিন আগে ৬০টি মুসলিম পরিবারের এই সদস্যদের ধর্মান্তরিত করে আরএসএসের দুই শাখা বজরঙ্গ দল ও ধর্ম জাগরণ সমন্বয় বিভাগ। ধর্মান্তকরণ অনুষ্ঠানের নাম দেওয়া হয় ঘর ওয়াপসি। বলা হয় ধর্মান্তরিত হলে মিলবে বিপিএল কার্ড। বুধবার ধর্ম জাগরণ মঞ্চের সদস্য কিশোর বাল্মীকির বিরুদ্ধে সদর বাজার থানায় এফআইআর দায়ের করেন ধর্মান্তকরণে বাধ্য হওয়া শরিফা বেগম। তিনি বলেন, আমাদের বলা হয়েছিল বিশেষ পোশাক পরতে ও পুরুষদের মাথায় খুলির টুপি পরতে বলা হয়। ধর্মান্তকরণের স্থানে পৌঁছনোর পর আমাদের হাতে ধর্মীয় সুতো বাঁধতে বলা হয়। আমাদের কপালে সিঁদূর লেপে দেওয়া শুরু হয়। জোর করে যজ্ঞে অংশ নেওয়ানো হয় আমাদের। আমরা প্রথমে ভেবেছিলাম এটা কোনও অনুষ্ঠান। কিন্তু পরে যখন বুঝতে পারলাম ধর্মান্তকরণ করা হচ্ছে তখন আপত্তি জানাই আমরা।

অপর এক মুসলিম মহম্মদ ইবাদুল জানান, ধর্মান্তরিত হওয়ার আগে আমি মরে যেতে চাই। আমি আল্লাহর কাছে ক্ষমা চাইছি। আমি চাই না কেউ এই পাঁদে পা দিক। বছর ৪২-এর আবদুল রহমান গাজি জানান, ১৫ দিন আগে আমাদের জানানো হয় বিপিএল কার্ড দেওয়া হবে, ছবি দেওয়া হবে। সেইসঙ্গেই মিলবে অন্য বিষয়ে বিশেষ ছাড়। একটা অনুষ্ঠান হবে যেখানে কিছু বিশিষ্ট মানুষ ও সংবাদমাধ্যম উপস্থিত থাকবে। তখনও বুঝিনি কী হতে চলেছে।

ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে আগ্রার সমাজবাদী পার্টির সভাপতি ফারুখ সিয়ার বলেন, "কেউ কেউ ধর্মীয় অশান্তি তৈরির চেষ্টা করছে। গরীবরা ফেঁসে যাচ্ছে।" অন্যদিকে বজরঙ্গ দলের অজ্জু চৌহান বলেন, "এরা নিজেদের ইচ্ছায় ধর্মান্তরিত হয়েছেন। পরে নিজেদের নতুন নামে ডাকার আর্জিও জানান। এখন বলতে ভয় পাচ্ছেন।"

 

 

 

.