মোদী দ্বিতীয়বার ক্ষমতায় ফিরতেই স্তুতিতে ফিরল ‘টাইম’ ম্যাগাজিন!

এর প্রচ্ছদে লেখা হয়েছে, ইন্দিরার গান্ধীর পর আর কোনও ভারতীয় প্রধানমন্ত্রী এ ভাবে গোটা দেশকে এক সূত্রে বাঁধতে পারেননি।

Updated By: May 30, 2019, 09:24 AM IST
মোদী দ্বিতীয়বার ক্ষমতায় ফিরতেই স্তুতিতে ফিরল ‘টাইম’ ম্যাগাজিন!

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এর লোকসভা ভোটের সময় ‘টাইম’ ম্যাগাজিনের ‘কভার স্টোরি’র শিরোনামে নরেন্দ্র মোদীকে ‘ডিভাইডার ইন চিফ’ বলা হয়েছিল। ফের একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি তথা এনডিএ। এনডিএ-র মোট আসন সংখ্যা ৩৫৪। আজ দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। আর এর মধ্যেই একেবারে উল্টো সুরে মোদীর গুনগান করতে এগিয়ে এল সেই টাইম ম্যাগাজিন। এ বার তাঁদের প্রচ্ছেদে ‘ডিভাইডার ইন চিফ’ মোদী হয়ে গিয়েছেন ‘ইউনাইটার ইন চিফ’!

ভোটের সময় টাইম পত্রিকার যে প্রচ্ছদ ঘিরে দেশ জুড়ে বিতর্কের ঝড় উঠেছিল, সেটি লিখেছিলেন আতিশ তাসির। মোদীকে ‘ডিভাইডার’ বলে ব্যাখ্যা করার জন্য তাঁকে প্রবল আক্রমণের মুখে পড়তে হয়েছিল। নরেন্দ্র মোদী নিজেও পত্রিকাকে নিজের ক্ষোভের কথা জানিয়েছিলেন। তবে তার পর খুব বেশি দিন অপেক্ষা করতে হল না। ভোটের ফল বেরতেই একেবারে ভোল বদলে ফেলল পত্রিকাটি।

আরও পড়ুন: মোদীর শপথের পর ‘ডাল রাইসিনায়’ বিদেশি অতিথি আপ্যায়ন রাষ্ট্রপতি ভবনে

টাইম পত্রিকার ওয়েবসাইটে সম্পাদকীয়-এ প্রশ্ন তোলা হয়েছে, ‘বিভাজনের প্রতীক’ বলে যাঁকে মনে করা হয়েছিল, কী করে তিনি ফের ক্ষমতায় ফিরলেন? এর উত্তরও দিয়েছে পত্রিকাই। সম্পাদকীয়-এ স্পষ্ট ভাবে লেখা রয়েছে, মোদীর জয়ের আসল কারণ, তিনি জাতি ভেদাভেদের ঊর্ধ্বে উঠে দেশকে বার্তা দিতে পেরেছেন। সম্পাদকীয়ের লেখক মনোজ লাডওয়ার নরেন্দ্র মোদীকে ইন্দিরার গান্ধীর সঙ্গে তুলনা করে লিখেছেন, ইন্দিরার গান্ধীর পর আর কোনও ভারতীয় প্রধানমন্ত্রী এ ভাবে গোটা দেশকে এক সূত্রে বাঁধতে পারেননি। দেশের স্বাধীনতার পর দীর্ঘ ৭২ কেটে গিয়েছে। এর মধ্যে ইন্দিরা গান্ধী ছাড়া দীর্ঘ কয়েক দশক শাসকের দায়িত্বে থাকা নেহরু, গান্ধী পরিবার যা পারেনি, নরেন্দ্র মোদী তাই করে দেখালেন।

.