Mann Ki Baat: 'ক্ষমতায় থাকতে চাই না, মানুষের পাশে থাকতে চাই!' ঘোষণা মোদীর

প্রধানমন্ত্রী বলেন, “আমি কখনওই ক্ষমতা চাই না। আমি কেবল মানুষের পাশে থাকতে চাই।”

Updated By: Nov 28, 2021, 01:17 PM IST
Mann Ki Baat: 'ক্ষমতায় থাকতে চাই না, মানুষের পাশে থাকতে চাই!' ঘোষণা মোদীর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রবিবার  “মন কি বাত” (Mann Ki Baat) অনুষ্ঠানের ৮৩ তম পর্বে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) । আমি ক্ষমতা চাই না! মানুষের জন্যে কাজ করতে চাই। মন কি বাত অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আয়ুষ্মান ভারত (Ayushmann Bharat) প্রকল্পের  সুবিধাভোগী এক ব্যক্তির সঙ্গে কথা বলতে গিয়ে এদিন প্রধানমন্ত্রী বলেন, “আমি কখনওই ক্ষমতা চাই না। আমি কেবল মানুষের পাশে থাকতে চাই।”

আয়ুষ্মান ভারত যোজনা কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ একটি স্কিম। এই স্কিমের মাধ্যমে চিকিৎসা ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে যাবেন সাধারণ মানুষ। এদিন মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একদিকে যেমন দেশের বিভিন্ন স্টার্ট-আপ ব্যবসা নিয়ে কথা বলেন, তেমনই আবার পরিবেশ রক্ষার উপরও জোর দেন।

আরও পড়ুন, Omicron: আতঙ্কের নাম 'ওমিক্রন'! পর্যটকদের জন্য আরও কড়া নিয়ম আনল সরকার

দেশের স্টার্ট-আপ নিয়ে কথা বলতে গিয়ে মোদী বলেন,''দেশ উন্নয়ন ও সমৃদ্ধির বড় সন্ধিক্ষণে এসে দাঁড়িয়েছে। যুব সমাজ কেবল চাকরিই খুঁজছে না, একই সঙ্গে চাকরি তৈরিও করছে। বর্তমানে দেশে ৭০টির বেশি  ইউনিকর্ন সংস্থা রয়েছে। দেশে বেসরকারি স্টার্টআপ কম্পানির মোট আর্থিক মূল্য ১ বিলিয়ন বা ১০০ কোটি ডলারেরও বেশি''

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি আজও ক্ষমতা নিয়ে ভাবি না, ''আগামিদিনে ক্ষমতা নিয়ে ভাবছি না। শুধু মানুষের সেবা করে যেতে চাই। আমার জন্যে প্রধানমন্ত্রীর পদ ক্ষমতার জন্যে, সেবা করার জন্যে।'' দেশে ওমিক্রন নিয়েও সতর্ক করে প্রধানমন্ত্রী। একই সঙ্গে দেশের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের কথাও বলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.